ঢাকা১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

ইউক্রেনের পাল্টা আক্রমণ: দুই রুশ কমান্ডার নিহত

বার্তা বিভাগ
মে ১৫, ২০২৩ ৯:৩৭ পূর্বাহ্ণ
Link Copied!

এবার পূর্ব ইউক্রেনে পাল্টা আক্রমণে নিহত হয়েছেন রাশিয়ার দুইজন কমান্ডার। এমনটাই জানিয়েছেন- রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়।

মূলত ইউক্রেনের পূর্বে অবস্থিত বাখমুতের ইউক্রেনীয় সেনারা নিয়ন্ত্রণ নিতে পাল্টা আক্রমণ শুরু করেছে । তাদের এ পাল্টা আক্রমণে নিহত হয়েছে রাশিয়ার দুই সেনা।

ব্রিফিংয়ে রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, চতুর্থ মটোরাইজড রাইফেল ব্রিগেডের কমান্ডার ভিচেস্লাভ মাকারোভ এবং আরেক ইউনিটের উপ কমান্ডার ইয়েভজেনি ব্রাভকো ইউক্রেনের আক্রমণ প্রতিহত করতে গিয়ে নিহত হয়েছেন।
এছাড়াও রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় বলেছে, কমান্ডার মাকারোভ ফ্রন্টলাইনে সেনাদের নেতৃত্ব দিচ্ছিলেন। অন্যদিকে ব্রাভকো একাধিক শার্পনেলের আঘাতে বীরের মতো মৃত্যুবরণ করেছেন।

নিয়মিত ব্রিফিংয়ে রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় খুব কমই তাদের কমান্ডারদের নিহতের তথ্য প্রকাশ করে।-রয়টার্সের খবর থেকে এমনটাই জানা য়ায়।

রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় আরও জানায়, বিগত ২৪ ঘণ্টায় বাখমুতের উত্তর এবং দক্ষিণ দিক থেকে ইউক্রেনীয় সেনারা আক্রমণ করে। কিন্তু রাশিয়ার প্রতিরক্ষাবলয় ভাঙতে পারেনি তারা । ইউক্রেনের সব আক্রমণ প্রতিহত করা হয়েছে। -রয়টার্স

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]