ঢাকা২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

৮২ নংবাঘাব সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের বর্ষায় চরম যাতায়াত দুর্ভোগ

বার্তা বিভাগ
মে ১৪, ২০২৩ ৬:০৭ অপরাহ্ণ
Link Copied!

নাছিম আহমেদ, শিবপুর প্রতিনিধি , নরসিংদী:
শিবপুর উপজেলা বাঘাব ইউনিয়নের ৮২ নংবাঘাব সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছোট্ট ছোট্ট ছেলে মেয়েদের ভোগান্তির শেষ নেই। একটু বৃষ্টি হলেই রাস্তায় পানি জমে চলাচল বন্ধ হয়ে যায়। মানুষের বাড়ির উপর দিয়া চলাচল করতে হয়।

বিদ্যালয় এর প্রধান শিক্ষিকা নার্গিস আক্তার জানান, এ স্কুল ১৯৩৮ সালে স্থাপিত হয়। স্কুল উন্নয়ন হয়েছে কিন্তু রাস্তার উন্নয়নের ছোয়া লাগেনি। এই রাস্তাটুকুর জন্য আমার স্কুলের ছেলে মেয়েরা জুতা পায়ে দিয়ে আসতে পারে না। রাস্তায় পড়ে গিয়ে ছোট্ট ছোট্ট ছেলেমেয়েরা বই খাতা কাপড় ভিজিয়ে স্কুলে আসে । তারপর ছুটি দিয়ে বাড়িতে ফেরত পাঠিয়ে দেই।

তিনি আরো জানান, একটু বৃষ্টি হলে অভিভাবক তাদের ছোট্ট ছোট্ট ছেলেমেয়েদের স্কুলে আসতে বারণ করে। কারণ স্কুলের রাস্তাটা সরু এবং দুই সাইডের জমি থেকে নিচু। সব সময়ই পানি জমে থাকে। স্কুলের অপর ম্যাডাম জানান, বৃষ্টি হলে তিনি আধা কিলোমিটার ঘুরে তারপর স্কুলে আসেন।

স্কুলের পাশের এক বাড়িওয়ালা  জানান, বৃষ্টি হলে সকল ছাত্র-ছাত্রী আমার বাড়ির উপর দিয়ে আসা-যাওয়া করে। এই বিষয়ে আমি এলাকার জনপ্রতিনিধ এবং গণ্যমান্য ব্যক্তিদের অবগত করি রাস্তাটা সংস্কার করার জন্য। তাতেও কোন লাভ হয়নি।

স্কুলের মাস্টার অভিভাবক ও ছাত্র-ছাত্রীদের প্রাণের দাবি এই রাস্তাটুকু যেন সংস্কার করে যাতায়াতের উপযোগী করা হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]