ঢাকা১২ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

চাটখিলে দুষ্কৃতিকারীর দেওয়া আগুনে পুড়ে ছাই হয়ে গেল প্রবাসীর স্বপ্ন

বার্তা বিভাগ
মে ১৪, ২০২৩ ৩:২৩ অপরাহ্ণ
Link Copied!

মোঃবেলাল হোসেন, চাটখিল (নোয়াখালী) প্রতিনিধিঃ-

নোয়াখালীর,চাটখিল পৌরসভার ২নং ওয়ার্ড সুন্দর পুর আফছার উদ্দীন পাটওয়ারী বাড়ির,মৃত আবুল হোসেন পাটওয়ারী ছোট ছেলে, প্রবাসী সুমনের বসত ঘর ও ছাগলের খামারে মধ্যে রাতে আগুন লাগার ঘটনা ঘটে।

সরজমিনে উপস্থিত হয়ে প্রবাসী সুমনের ”মা”ছাবিদা বেগমের সাথে কথা বললে তিনি জানান, রবিবার(১৪ই মার্চ) রাত ১২.১৫ মিনিটের সময়, কে বা কাহারা সুমনে ছাগলের শেডের পাশদিয়ে দৌড়ে পালানোর শব্দ শুনে আমি ঘর থেকে বের হয়ে দেখি বসত ঘরের সাথে থাকা ছাগলের শেড আগুনের লেলিহেন শিখায় জ্বলছে। তখন সুমনের স্ত্রী সন্তান সহ পরিবারের অন্য সদস্যরা ঘুমে ছিল। আগুনের ভয়াবহতা দেখে আমি চিৎকার শুরু করলে সবাই ঘুম থেকে উঠে। আমি তাড়াতাড়ি ছাগলের শেডের দরজা খুলে দেই এবং একটি ছাড়া বাকি ছাগল গুলোকে বের করে আনতে সক্ষম হই। মুহূর্তে আগুন বসত ঘর,রান্না ঘর ও গরুর জন্য ‘নতুন’ করে তৈরি করে রাখা শেডে ছড়িয়ে পড়লে। বাড়ির লোকজনের আর্তচিৎকারে আশপাশের সবাই ছুটে এসে আগুন নেভানোর চেষ্টা করেন।

খবর পেয়ে চাটখিল ফায়ার সার্ভিসের দুইটি টিম ছুটে আসেন এবং ফায়ার সার্ভিস ও এলাকাবাসীর সহযোগিতায় প্রায় এক ঘন্টা চেষ্টার ফলে আগুন নেভাতে সক্ষম হলেও ইতোমধ্যে বাড়ির সবকিছু পুড়ে ছাই হয়ে যায়। তবে জনমানুষের হতাহতের কোন ঘটনা ঘটেনি। এতে সুমনের বসত ঘর,ছাগল রাখার শেড, গরু রাখার শেড,রান্না ঘর সহ মোট চারটি ঘর সম্পুর্ণ বাষ্মীভূত হয়ে যায়।ঘরের আলমিরা, শো-কেইস,সোফা, ফ্যান,ফ্রিজ ও ঘরে থাকা নগদ টাকা সহ যা কিছু ছিল সব পুড়ে ছারখার হয়ে যায়। অগ্নিকান্ডে ছাগলের শেডে আটকে যাওয়া একটি গর্ভবতী ছাগল পুড়ে মারা যায়।
এতে প্রায় ২০ লক্ষ টাকার ক্ষয় ক্ষতি হয় বলে তিনি জানান।

তিনি আরো বলেন , পূর্ব শত্রুতার জের ধরে আমার ছেলের বসত ঘর ও ছাগলের খামারে আগুন দেওয়া হয়েছে।
আমি এর সুস্থ তদন্তপূর্বক বিচার দাবি করছি।

এ ব্যাপারে চাটখিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)মোহাম্মদ গিয়াস উদ্দিনের সাথে যোগাযোগ করলে তিনি বলেন, অগ্নিকাণ্ডের ঘটনাটি আমাদের থানার পাশে হওয়ায় রাতেই আমাদের টিম গিয়ে আগুন নেভাতে সহযোগিতা করেন।  তবে এখন পর্যন্ত কোন অভিযোগ পাইনি। যদি ভুক্তভোগী পরিবার অভিযোগ করেন তদন্তপূর্বক ব্যবস্থা নেব।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরানুল হক ভূঁইয়া শোক প্রকাশ করে বলেন, সরকারের পক্ষ থেকে যদি কোন সহযোগিতা করার সুযোগ হয় তবে আমরা ক্ষতিগ্রস্ত পরিবারকে সহযোগিতা করবো।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]