ঢাকা১২ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

চাটখিলে ঘূর্ণিঝড় ‘মোখা’ মোকাবেলায় দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির জরুরি সভা অনুষ্ঠিত

বার্তা বিভাগ
মে ১৩, ২০২৩ ২:৫৬ অপরাহ্ণ
Link Copied!

মোঃবেলাল হোসেন, চাটখিল( নোয়াখালী) প্রতিনিধি:

নোয়াখালীর চাটখিলে ঘুর্ণিঝড় ‘মোখা’ মোকাবেলায় উপজেলা দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির জরুরি সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৩ মে) সকাল ১১টায় উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে চাটখিল উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরানুল হক ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর কবির।

সভায় ঘূর্ণিঝড় ‘মোখা ‘মোকাবেলায় চাটখিল উপজেলার সকল সরকারি, বেসরকারি প্রতিষ্ঠান ও বিভিন্ন সেচ্ছাসেবী সংগঠনের সমন্বয়ে কাজ করার কর্ম পরিকল্পনা নির্ধারণ করা হয়।চাটখিল উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন,ইতোমধ্যে চাটখিল উপজেলা প্রশাসন বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। ঘূর্ণিঝড় ‘মোখা”র পরবর্তী পরিস্থিতি মোকাবেলায় উপজেলা প্রশাসনের সব ধরনের প্রস্তুতি রয়েছে । দুর্যোগকালে বিদ্যুৎ ও সড়ক যোগাযোগ নিরবচ্ছিন্ন রাখতে সংশ্লিষ্টদের প্রস্তুত থাকার নির্দেশনা দেওয়া হয়েছে,ঘূর্ণিঝড় আশ্রয়কেন্দ্রগুলোতে পর্যাপ্ত আলো, বাতাস, বিশুদ্ধ পানি এবং নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে।

সরকারি হাসপাতালে জরুরি বিভাগে সার্বক্ষণিক সেবা প্রদানে চিকিৎসক, সেবিকা, ওষুধ ও অ্যাম্বুলেন্স প্রস্তুত রাখা হয়েছে বলে তিনি জানান। এছাড়াও সার্বিক বিষয়ে তদারকির জন্য একটি নিয়ন্ত্রণ কক্ষ স্থাপন করা হয়েছে।
সভায় চাটখিল উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান,মেম্বার, স্বেচ্ছাসেবী সংগঠনের প্রতিনিধি ও বিভিন্ন মিডিয়ার সংবাদকর্মীগণ উপস্থিত ছিলেন

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]