ঢাকা২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

কালিগঞ্জে স্মার্ট কৃষি প্রজেক্ট পরিদর্শন করলেন কৃষি মন্ত্রণালয়ের সচিবগণ

বার্তা বিভাগ
মে ১২, ২০২৩ ৮:৩৪ অপরাহ্ণ
Link Copied!

তাপস মজুমদার (কালিগঞ্জ-সাতক্ষীরা) প্রতিনিধিঃ

স্মার্ট কৃষি উদ্দোক্তাদের মাধ্যমে হাই ভেলু শস্য উৎপাদনে রোগমুক্ত সুস্থ সবজি চারা তৈরির ইউভি প্রটেকক্ট পলিনেট হাউজ পরিদর্শনে এবং এলাকায় জলবায়ু সহিষ্ণু বাণিজ্যিক কৃষির উন্নয়নে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১২ মে) বেলা ১১ টায় কালিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সিনিঃ সহ সভাপতি সাঈদ মেহেদী’র সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ সরকারের কৃষি মন্ত্রণালয়ের উপ সচিব এনামুল হক।

মত বিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেন কৃষি মন্ত্রণালয়ের যুগ্ম সচিব সুজয় চৌধুরী ও ক্লাইমেট স্মার্ট এগ্রিকাচার প্রজেক্টর পিডি ফজলুল হক মনি।

এসময়ে এলাকার কৃষিখাতে উন্নয়নের লক্ষ্যে দাবী তুলে বক্তব্যে উপজেলা চেয়ারম্যান সাঈদ মেহেদী বলেন এলাকায় খনন করা, খাল গুলোর মুখে রেগুলেটর লাগিয়ে মিষ্টি পানি সংরক্ষণ করে হাই ভেলু উচ্চফলনশীল কৃষি বিপ্লবের কথা বললে মাননীয় সচিব মহোদয়গণ প্রত্যেকটি খালে রেগুলেটর লাগিয়ে কৃষি উৎপাদন বৃদ্ধিতে মিষ্টি পানির সংরক্ষন করার বন্দোবস্ত করবেন বলে আশ্বস্ত করেন।

পরিদর্শনকালে সচিবগন কৃষিবান্ধবজনপ্রতিনিধি উপজেলা চেয়ারম্যান সাঈদ মেহেদীর প্রশংসা করে বলেন এই এলাকায় কৃষিতে বিপ্লব সম্ভব। সরকারের সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের মাধ্যমে স্মার্ট কৃষিতে রূপান্তরিত করতে সকল সুযোগ সুবিধা প্রদান করা হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]