ঢাকা২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

গাইবান্ধায় শিশু হত্যা মামলার সাজাপ্রাপ্তসহ ২ আসামী গ্রেফতার

বার্তা বিভাগ
মে ১১, ২০২৩ ১১:২৬ পূর্বাহ্ণ
Link Copied!

আনোয়ার হোসেেন, গাইবান্ধা প্রতিনিধিঃ
গাইবান্ধায় মুক্তিপণের দাবিতে অপহরণের শিকার ৩ বছরের শিশুকে শ্বাসরোধে হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি মফিজুল ইসলাম (৪৫)সহ অপর একটি জিআর মামলার আসামী ফজলুর রহমান (৫০)কে গ্রেপ্তার করা হয়েছে। মফিজুল ইসলাম দন্ড ঘোষণার আড়াই বছরের বেশি সময় থেকে পলাতক ছিলেন। তাকে ঢাকার মোহাম্মদপুর এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। সে উপজেলার রোয়াগাঁও (মালিচাপড়) গ্রামের মৃত আফাজ উদ্দিনের ছেলে। অপর জিআর মামলার আসামী ফজলুর রহমান ৩ বছরের সাজাপ্রাপ্ত হয়ে পলাতক ছিলেন। সে একই উপজেলার জীবনপুর গ্রামের মৃত আঃ মালেকের ছেলে।

বুধবার (১০ মে) দুপুরে মফিজুল ইসলামকে গোবিন্দগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে উপস্থিত করে পুলিশ। আদালতের বিচারক নাজমুল হাসান তাকে গাইবান্ধা জেলা কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

গোবিন্দগঞ্জ থানা পুলিশের এএসআই আব্দুর রাজ্জাক এ তথ্য নিশ্চিত করে জানান, এর আগে গত মঙ্গলবার বিকালে র‌্যাব-২এর সহযোগিতায় রাজধানীর মোহাম্মাদপুর এলাকা থেকে মফিজুল ইসলামকে গ্রেপ্তার করা হয়।

পুলিশ জানায়, ২০১৪ সালের ২১ জানুয়ারী উপজেলার শাখাহার ইউনিয়নের রোয়াগাঁও গ্রামের মেজবাউল ইসলামের তিন বছরের শিশুপুত্র রাফসান সামি মুক্তিপণের দাবিতে অপহরণের শিকার হয়।অপহরণকারীর বাড়ীর পাশে খড়ের পালার নিচ থেকে শিশুটির বস্তাবন্দী অবস্থায় লাশ উদ্ধার করে পুলিশ।এ ঘটনার পরদিন নিহত শিশুর পিতা মেজবাউল ইসলাম গোবিন্দগঞ্জ থানায় হত্যা মামলা দায়ের করেন।

মামলায় ২০২০ সালের ৩ সেপ্টেম্বর গাইবান্ধা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক দিলীপ কুমার ভৌমিক ৩ জনকে যাবজ্জীবন দন্ড দেন। অপর দুই দন্ডপ্রাপ্ত স্থানীয় মাহফুজার রহমান ও সালজার রহমান জেলা কারাগারে আছেন।

এছাড়াও জিআর মামলায় আদালতের রায়ে ৩ বছরের সাজাপ্রাপ্ত আসামী দীর্ঘদিন থেকে পলাতক থাকায় গত মঙ্গলবার (৯ মে) সন্ধ্যা ৬টার দিকে ঢাকার সাভার এলাকা থেকে গোবিন্দগঞ্জ থানার এসআই আনিছুর রহমান ও রাশেদুল ইসলাম সঙ্গীয় ফোর্সসহ তথ্য প্রযুক্তির সহায়তায় সাজাপ্রাপ্ত ফজলুর রহমান (৫০) কে গ্রেফতার করে। সে জিআর ৩৫২/০৭ মামলায় আদালতের রায়ে ৩ বছরের সাজাপ্রাপ্ত হয়ে দীর্ঘদিন থেকে পলাতক ছিলেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]