ঢাকা১২ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

ভয়াবহ অগ্নিকান্ডে সর্বস্ব হারালো ১২ পরিবার

বার্তা বিভাগ
মে ১০, ২০২৩ ৮:০৭ অপরাহ্ণ
Link Copied!

আরফিনুল ইসলাম, জেলা প্রতিনিধি – নীলফামারী

নীলফামারীর জলঢাকায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ১২টি পরিবারের ২৩টি ঘর পুড়ে ছাই হয়েছে। এঘটনায় তাৎক্ষণিকভাবে ক্ষতিগ্রস্ত পরিবারের  শুকনা খাবার ও আর্থিকভাবে সহযোগিতা প্রদান করেছে জেলা প্রশাসন।

বুধবার (১০মে) দুপুরে উপজেলার কাঠালী ইউনিয়নের দক্ষিণ দেশিবাই হাজিপাড়া এলাকায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সুত্রে জানা যায়, দুপুর দের টার দিকে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে। পরে আশপাশের ঘরে আগুন ছড়িয়ে পড়ে। ফায়ার সার্ভিসের কর্মীরা সংবাদ পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে  আগুন পুরোপুরিভাবে নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। এর আগে ১২ টি পরিবারের ২৩ টি ঘর পুড়ে যায়।

এদিকে ঘটনার কয়েক ঘন্টা পরেই বেলা ৩ টার দিকে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেন জেলা প্রশাসক পঙ্কজ ঘোষ। এসময় প্রতি পরিবারের ৫ হাজার করে টাকা,খাদ্য সামগ্রী ও কম্বল বিতরণ করেন তিনি।

বিষয়টি নিশ্চিত করে জলঢাকা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ইনচার্জ রিফাত আল মামুন জানান, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সুত্রপাত ঘটেছে। প্রায় ১০ লাখ টাকার মত ক্ষতি হয়েছে বলে ধারনা করা হচ্ছে।

জেলা প্রশাসক পঙ্গজ ঘোষ বলেন, অগ্নিকাণ্ডের ঘটনার খবর পাওয়া মাত্র উপজেলা প্রশাসন ও স্থানীয় চেয়ারম্যানকে সাথে নিয়ে প্রতি পরিবারকে জেলা প্রশাসনের পক্ষ থেকে শুকনো খাবার,কম্বল ও আর্থিক সহযোগীতা প্রদান করা হয়েছে। তারা যেন পুনর্বাসিত হতে পারে সে জন্য আমাদের সর্বাত্মক সহযোগী থাকবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]