ঢাকা১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

পাইকগাছা চাঁদখালীতে অবশেষে ইউএনও’র হস্তক্ষেপ; সরকার কর্তৃক নির্মিত মাছ চান্নিতে মাছ বিক্রয়ের সিদ্ধান্ত

বার্তা বিভাগ
মে ৭, ২০২৩ ৮:২০ অপরাহ্ণ
Link Copied!

এম জালাল উদ্দীন,পাইকগাছা (খুলনা) প্রতিনিধি:

খুলনার পাইকগাছায় সম্প্রতি চাঁদখালী বাজারে খুচরা মাছ বিক্রয় সংক্রান্ত বিষয়ের জটিলতা কাটিয়ে সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে ইউএনও মমতাজ বেগম এর হস্তক্ষেপে মাছ চাঁন্নিতে মাছ বিক্রয়ের সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

জানা গেছে, পাইকগাছা চাঁদখালি বাজারে সরকার কর্তৃক নির্মিত কয়েক লক্ষ টাকা ব্যয়ে মাছ চান্নি রয়েছে। যেখানে হাতে কেটে খুচরা মাছ বিক্রয় করার সুন্দর পরিবেশ থাকলেও কোন এক অজানা কারণে ব্যবসায়ীরা সেখানে (চান্নিতে) মাছ বিক্রয় না করে বাজারের বিভিন্ন স্থানে বিক্ষিপ্তভাবে মাছ বিক্রয় করাতে বাজারের পরিবেশসহ স্থানীয় বাসিন্দাদের স্বাস্থ্য ঝুঁকিসহ দুর্গন্ধের চরম ভোগান্তি পোহাতে হচ্ছিলো।

এ বিষয়ে গত রবিবার সিটিজি টিভি সহ বিভিন্ন পত্রপত্রিকায় প্রকাশিত হওয়ায় পাশাপাশি ইউনিয়ন পরিষদের পক্ষ থেকেও চান্নিতে মাছ বিক্রয় করার আবেদন করায়, উপজেলা প্রশাসনের নির্বাহী অফিসার মমতাজ বেগম বিষয়টি জনস্বার্থে আমলে নেন। তারই প্রেক্ষিতে রবিবার সকাল ১১ঃ৩০ মিনিটে উপজেলা নির্বাহী অফিসার মমতাজ বেগম চাঁদখালী বাজারে সরজমিনে যেয়ে সবকিছু নিবিড়ভাবে পর্যবেক্ষণ করে জনস্বার্থে বাজারের বিভিন্ন স্থানে বিক্ষিপ্তভাবে মাছ বিক্রয়ের পরিবর্তে সরকার কর্তৃক নির্মিত মাছের চান্নিতে মাছ বিক্রয়ের সিদ্ধান্ত গ্রহণ করেন।

উপজেলা প্রশাসনের এই অফিসারের এমন সিদ্ধান্ত গ্রহন করায় স্থানীয়দের মধ্যে স্বস্তি ফিরে এসেছে, পাশাপাশি বাজার সংলগ্ন বাড়ি শিক্ষক মোঃ করিম মোড়ল সহ স্থানীয়রা উপজেলা প্রশাসনের এই অফিসারের প্রতি কৃতজ্ঞতা ও সাধুবাদ জানিয়েছেন। করে উল্লেখিত বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মমতাজ বেগম এর কাছে জানতে চাইলে তিনি বলেন বাজারের সার্বিক দিক বিবেচনা করে ও জনস্বার্থে সরকার কর্তৃক নির্মিত নির্ধারিত মাছের চান্নিতে মাছ বিক্রয়ের সিদ্ধান্ত নেওয়া হয়েছে, পাশাপাশি চাঁন্নিতে মাছ ব্যবসায়ীদের বসার স্থান সংকুলান না হওয়ায় চান্নির পাশে যে পরিত্যক্ত জায়গা রয়েছে সেটিকে মাছ বিক্রির উপযোগী করারও সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]