ঢাকা২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

নিয়োগ বাণিজ্যে দুর্নীতি মামলায় প্রধান শিক্ষক কারাগারে

বার্তা বিভাগ
মে ৬, ২০২৩ ৫:৩৫ অপরাহ্ণ
Link Copied!

আরফিনুল ইসলাম,জেলা প্রতিনিধি-নীলফামারী:

নীলফামারীর ডিমলায় একই পদে দুই শিক্ষককে নিয়োগ দেওয়ার অভিযোগে প্রতারণার মামলায় বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলামকে
গ্রেফতার করেছে পুলিশ। ঘটনাটি ডিমলার বালাপাড়া নিউ মডেল বালিকা উচ্চ বিদ্যালয়ের।

শনিবার (৬ মে) দুপুরে ওই প্রধান শিক্ষককে আদালতে মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে৷ এর আগে শুক্রবার(৫মে) সন্ধ্যায় উপজেলার পোস্ট অফিস মোড় এলাকায় তাকে গ্রেফতার করে পুলিশ।

পুলিশ ও মামলা সূত্রে জানা যায় , ২০১৫ সালে উপজেলার বালাপাড়া ইউনিয়নের নিউ মডেল বালিকা উচ্চ বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদে সামাজিক বিজ্ঞানের শিক্ষক হিসেবে নিয়োগ পান রুস্তম আলী। ২০১৯ সালে তিনি এমপিওভুক্ত জন্য আবেদন করেন। কিন্তু একই বছর বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম মোটা অংকের অর্থের বিনিময়ে জালিয়াতি করে একই পদে বিকাশ চন্দ্র নামের একজনকে নিয়োগ দেখিয়ে এমপিওভুক্তির আবেদন পাঠান। পরবর্তীতে চাকরি এমপিওভুক্ত না হওয়ায় প্রধান শিক্ষকসহ তিনজনের নাম উল্লেখ করে আদালতে মামলা করেন রুস্তম আলী।

ডিমলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) লাইছুর রহমান বলেন, শিক্ষক নিয়োগে জালিয়াতি ও প্রতারণার মামলায় গ্রেফতারি পরোয়ানা থাকায় ওই প্রধান শিক্ষককে গ্রেফতার করা হয়েছে। শনিবার দুপুরে আদালত তাকে কারাগারে প্রেরণ করেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]