ঢাকা১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

“রক্তই হোক আত্মার বাঁধন” প্রতিপাদ্যকে সামনে রেখে মানব সেবায়- গজালিয়া ব্লাড ব্যাংক

বার্তা বিভাগ
মে ৫, ২০২৩ ২:০৫ পূর্বাহ্ণ
Link Copied!

এম জালাল উদ্দীন,পাইকগাছা, খুলনা, প্রতিনিধি:

খুলনার পাইকগাছায়”রক্তই হোক আত্মার বাঁধন”এই প্রতিপাদ্য’কে সামনে রেখে মানব সেবায় গজালিয়া ব্লাড ব্যাংকের উদ্যোগে দিনব্যাপী ফ্রী মেডিকেল ক্যাম্পের মাধ্যমে এলাকার গরীব অসহায়’সহ সর্বশ্রেণীর মানুষের চিকিৎসা’সেবা প্রদান করা হয়েছে।

জানা যায়, পাইকগাছার চাঁদখালীর ইউনিয়নের গজালিয়ায় “গজালিয়া ব্লাড ব্যাংক” নামক সমাজসেবামুলক প্রতিষ্ঠান ২০২০ সাল থেকে বিভিন্ন সময় এলাকার গরীব অসহায় মানুষের পাশে থেকে সমাজসেবামুলক কাজে নিজেদের নিয়োজিত রেখেছেন। উল্লেখ্য করোনা’কালীন সময়ে ৭টি অক্সিজেনের মাধ্যমে অত্র এলাকার রোগীদের সেবা প্রদানসহ সারা বছরই এলাকার সর্বশ্রেণীর মানুষদের ফ্রী ব্লাড সহায়তা প্রদান করে থাকেন।তাহারই ধারাবাহিকতায় জাপান মেডিকেল সেন্টার, খুলনা শাখা এর সহযোগিতায় বৃহস্পতিবার দিনব্যাপী ৫৫নং গজালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ‘ফ্রি মেডিকেল ক্যাম্প’এর মাধ্যমে এলাকার সর্বশ্রেণীর মানুষদের সেবা প্রদান করেন।

উক্ত ফ্রি মেডিকেল ক্যাম্পের মহতি অনুষ্ঠানে জাপান মেডিকেল সেন্টার খুলনা শাখা থেকে উপস্থিত ছিলেন ডাঃ আবিদুর রহমান,
এমবিবিএস, পিএইচডি (জাপান), মেডিসিন ও ডায়াবেটিস বিশেষজ্ঞ, নির্বাহী পরিচালক ডাঃ জিহাদুল ইসলাম, এমবিবিএস, জেনারেল প্রাকটিশনার, মেডিসিন ও সার্জারী বিশেষজ্ঞ , ডাঃ নুসরাত জাহান ,এমবিবিএস, পিজিটি মহিলা ও শিশু রোগে অভিজ্ঞ, এছাড়া তাদের মধ্যে একজন জাপানিজ সুহেই নোগুচি সহ ৪ জন মেডিকেল এসিস্ট্যান্ট সহযোগিতা করেন। উক্ত ক্যাম্পে দিনব্যাপী এলাকার ১৬০+ রোগীকে সেবা প্রদান করা হয়েছে।

ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন গজালিয়া ব্লাড ব্যাংক এর সভাপতি- মোঃ খায়রুল ইসলাম, উপদেষ্টা এম এম মতিয়ার রহমান, জি এম আকরামুল হক, যুবলীগনেতা জিয়াউর রহমান (কোমল), গ্রাম্য ডাক্তার রফিকুল ইসলাম, মো: বাসারাত, আবুল কালাম, এস এম আব্দুল কাদের, স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ ইকবাল হোসেন, অর্থ সম্পাদক মোঃ রেজাউল করিম, সাংগঠনিক সম্পাদক মোঃ রাশেদুজ্জামান, দপ্তর সম্পাদক মোঃ কায়্যুম মাস্টার, সহ-দপ্তর সম্পাদক মোঃ জুলফিকার আলী, সঞ্চালক নির্বাহী সদস্য মোঃ শরিফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক (অক্সিজেন ব্যাংক, খুলনা অঞ্চল) এস এম হাবিবুল্লাহ, সাংগঠনিক সম্পাদক (ঢাকা অঞ্চল) আবুজার হোসেন মুন্না।

এছাড়া সক্রিয় সদস্য আলফাতারা কাজল, মাসুদুর রহমান, শাহরিয়ার সুমন, শামীম রেজা, ডি এম আব্দুল্লাহ, রাব্বিসহ অনেকে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]