ঢাকা২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

ইসরায়েলের ধ্বংস খুবই সন্নিকটে; ইরানি প্রেসিডেন্ট

বার্তা বিভাগ
মে ৫, ২০২৩ ৪:৫৫ অপরাহ্ণ
Link Copied!

যে সমস্ত লক্ষণ দেখা যাচ্ছে তাতে খুব শিগগিরই ইসরায়েলের পতন হতে পারে। ইসরায়েলকে মোকাবিলার একমাত্র উপায় হচ্ছে প্রতিরোধ।- বক্তব্যে এমনটাই বলেছেন, ইরানের প্রেসিডেন্ট সাইয়্যেদ ইব্রাহিম রায়িসি।

ফিলিস্তিনের প্রতিরোধ আন্দোলনের কয়েকজন নেতা, সামরিক শাখার কমান্ডার এবং বুদ্ধিজীবীর সঙ্গে বৈঠকে সিরিয়ার রাজধানী দামেস্কে বৃহস্পতিবার এসব কথা বলেন প্রেসিডেন্ট রায়িসি।

ফিলিস্তিনি প্রতিরোধ সংগঠনগুলোর মধ্যে ঐক্যের গুরুত্ব তুলে ধরেন বৈঠকে ইরানি প্রেসিডেন্ট এবং বলেন, পুরো মুসলিম বিশ্ব ইসরায়েলের পতন, পবিত্র আল-কুদসের মুক্তি এবং স্বাধীন সার্বভৌম ফিলিস্তিন রাষ্ট্র দেখতে অধীর আগ্রহে অপেক্ষা করছে।

এছাড়াও ইরানি প্রেসিডেন্ট জোর দিয়ে বলেন, “ফিলিস্তিনের ভাগ্য নির্ধারিত হবে যুদ্ধের ময়দানে প্রতিরোধ যোদ্ধাদের হাতে, আলোচনার টেবিলে নয়। যে সমস্ত লক্ষণ দেখা যাচ্ছে তাতে আমরা বিশ্বাস করি ইসরায়েলের পতন অতি নিকটে।”

রায়িসি আরও বলেন, “ফিলিস্তিনি জনগণের ইচ্ছা শক্তির উপর ভিত্তি করেই ফিলিস্তিন ভূখণ্ডের সার্বভৌমত্ব নির্ধারিত হবে। পশ্চিমারা যদি গণতন্ত্র চায় তাহলে ফিলিস্তিনি জনগণের ভোটকে স্বীকৃতি দিতে হবে এবং এ বিষয়ে প্রতিশ্রুতিবদ্ধ থাকতে হবে।” সূত্র: প্রেসটিভি

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]