ঢাকা২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

শিশু স্বাস্থ্য ও পুষ্টি কমিউনিটি ব্যাজ এনগেজমেন্ট কার্যক্রম পরিদর্শন করেন ইউনিসেফ প্রতিনিধি দল

বার্তা বিভাগ
মে ২, ২০২৩ ১০:৩৩ অপরাহ্ণ
Link Copied!

তাপস মজুমদার, (কালিগঞ্জ সাতক্ষীরা) প্রতিনিধি:

কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্থাপিত ইউনিসেফ এর অর্থায়নে ও সহযোগিতায় আই এম সি আই ও পুষ্টি কর্নার পরিদর্শন করলেন ইউনিসেফ এর প্রতিনিধি দল।

২ মে মঙ্গলবার বেলা দুইটা দিকে ইউনিসেফ এর প্রতিনিধি দল কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কমিউনিটি ব্যাজ এনগেজমেন্ট শিশুদের স্বাস্থ্য ও পুষ্টি বিষয়ে সিবিসি ক্লিনিক স্থাপনা ও কার্যক্রম পরিদর্শন করেন ইউনিসেফ এর টিম ফিল্ড সার্ভিসেস ডা: সাজা আব্দুল্লাহ (ইরাক)।

এ সময় তার সাথে উপস্থিত ছিলেন ইউনিসেফ খুলনা ফিল্ড অফিসার কাউসার রহমান, খুলনা অফিসের শারমিন, কালিগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সের ভারপ্রাপ্ত টি এইচ এ ডা: মোসাদ্দেক হোসেন, ডা: হাসান জাফারি, ডা: ইয়াসিন আলী, কালিগঞ্জ ক্লাবের সাধারণ সম্পাদক সুকুমার দাশ বাচ্চু, সাংবাদিক আব্দুল করিম মামুন হাসান, স্বাস্থ্য পরিদর্শক প্রশান্ত সরকার, সিনিয়র নার্স হালিমা খাতুন ও নার্স ঋতু সরকার প্রমূখ।

আই এম সি আই ও পুষ্টি কর্ণারে শূন্য থেকে পাঁচ বছর বয়সী শিশুদের চিকিৎসা সেবা প্রদান নিউমেনিয়া, জ্বর, খিচুনি, টিকা, অপুষ্টিতে আক্রান্ত শিশুদের চিকিৎসা সেবা প্রদান এবং মারাত্মক আক্রান্ত শিশুদের চিকিৎসা ও রেফার করে। ইউনিসেফ এর প্রতিনিধি দল স্যোস মডেল ক্লিনিক স্থাপনা কার্যক্রমের মধ্যে শিশুদের স্বাস্থ্য ও পুষ্টি, কাউন্সিলিং, শিশুদের খেলনা, ব্রেস্ট ফিডিং কর্নার, সহ শিশুদের স্পেশাল কেবিন স্থাপনা সহ বিভিন্ন কার্যক্রম দেখে সন্তোষ প্রকাশ করেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]