ঢাকা১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

কালিগঞ্জ শ্রমিক ইউনিয়নের আয়োজনে মহান মে দিবস উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা

বার্তা বিভাগ
মে ১, ২০২৩ ২:৪৩ অপরাহ্ণ
Link Copied!

তাপস মজুমদার (কালিগঞ্জ- সাতক্ষীরা) প্রতিনিধি :
“শ্রমিক -মালিক ঐক্য গড়ি, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি”
এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে কালিগঞ্জ সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের (৯৫০) রোজি নং এর আয়োজনে ১ মে দিবস যথাযোগ্য মর্যাদায় র‍্যালি ও আলোচনা সভার মধ্য দিয়ে উদযাপন করা হয়েছে।

বিশ্বব্যাপী শ্রমজীবী মানুষের আন্দোলন-সংগ্রামের স্বীকৃতির দিন মে দিবস। ১৮৮৬ সালের এই দিনে মার্কিন যুক্তরাষ্ট্রের শিকাগো শহরের হে মার্কেটের শ্রমিকরা ৮ ঘন্টা কাজের দাবিতে জীবন উৎসর্গ করেছিলেন। শ্রমিকদের দাবির প্রতি সম্মান জানিয়ে প্রতিবছর ১ মে সারা বিশ্বে দিবসটি পালন করা হয়। বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও গুরুত্বের সঙ্গে দিবসটি পালন করা হচ্ছে। এ উপলক্ষ্যে আজ সরকারি ছুটি ঘোষণা করা হয়েছে।

মহান মে দিবস উপলক্ষে কালীগঞ্জ সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন এর উদ্যোগে কালিগঞ্জ বাস টার্মিনাল সংলগ্ন এলাকা থেকে সকাল ৯ টায় এক বর্ণাঢ্য র‍্যালি বাহির হয়ে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে কালিগঞ্জ বাস টার্মিনাল সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের কার্যালয়ের সামনে কালিগঞ্জ সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি মনিরুজ্জামান মনি এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শেখ আবু তাহেরের সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগ কালিগঞ্জ উপজেলা শাখার সভাপতি মাস্টার নরিম আলী মুন্সী, বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও তারালি ইউপি চেয়ারম্যান এনামুল হোসেন ছোট, বাংলাদেশ সাংবাদিক সমিতি কালীগঞ্জ উপজেলা শাখার সভাপতি শেখ আনোয়ার হোসেন। অনুষ্ঠানে অন্যান্য মধ্যে উপস্থিত ছিলেন কালিগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি শেখ সাইফুল বারী সফু, সাধারণ সম্পাদক সুকুমার দাশ বাচ্চু, উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক কাজী আব্দুর রহমান, দক্ষিণ পার বাস মালিক সমিতির কর্মকর্তা কাজী রোবায়তুল ইসলাম তপন, সহ কালিগঞ্জ সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের কার্যনির্বাহী কমিটির অন্যান্য কর্মকর্তা ও সমিতির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে কালিগঞ্জ সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সার্বিক ব্যবস্থাপনায় আমন্ত্রিত অতিথি, সাংবাদিক সহ সকল শ্রমিকদের মধ্যাহ্ন ভোজ আপ্যায়নের ব্যবস্থা করা হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]