ঢাকা১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

ন্যাশনাল লাইফ ইন্সুইরেন্স কোম্পানির এক কর্মকর্তার বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ

বার্তা বিভাগ
এপ্রিল ২৮, ২০২৩ ৯:৩০ অপরাহ্ণ
Link Copied!

মো: রবিউল ইসলাম, জেলা প্রতিনিধি, লালমনিরহাট:

দেশে সুনামের সাথে দীর্ঘদিন থেকে সেবা দিয়ে আসা সুনামধন্য ন্যাশনাল লাইফ ইন্সুইরেন্স কোম্পানীর লালমনিরহাটের চীফ জোনাল ম্যানাজার মোঃ বদিউজ্জামানের বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ তুলে সংবাদ সম্মেলন করেছে একই কোম্পানিতে কর্মরত আদিতমারী ও পাটগ্রাম সাংগঠনিক অফিসের দায়িত্বে থাকা সহকারী জোনাল ইনচার্জ নারায়ণ চন্দ্র বর্মনসহ কয়েকজন। ন্যাশনাল লাইফ ইন্সুইরেন্স কোম্পানী লালমনিরহাটের ঐ কর্মকর্তার বিরুদ্ধে ওঠা এসব অভিযোগ প্রকাশ্যে আাসায় গ্রাহক ও কর্মীদের মনে প্রশ্ন জাগিয়ে তুলছে। এতে কোম্পানিটির ব্যবসায়ী ক্ষতি হবে বলেও মন্তব্য করছেন কেউ কেউ।

সংবাদ সম্মেলনে অভিযোগ কারী নারায়ণ চন্দ্র তার দেওয়া লিখিত বক্তব্যে জানান, তার অভিযোগ ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির বিরুদ্ধে নয়। অভিযোগ লালমনিরহাট জোনের চীফ জোনাল ম্যানেজার মোঃ বদিউজ্জামানের দুর্নীতির বিরুদ্ধে। নারায়ন তার লিখিত বক্তব্যে উল্লেখ করে বলেন, জোন প্রধানের দুর্নীতি ও খারাপ আচরণ এবং ক্ষমতার অপব্যহবারে কর্মীরা দীর্ঘদিন ধরে অতিষ্ট ।

কর্মীদের নিকট থেকে পদোন্নতির সময় নগদ অর্থ ঘুষ গ্রহন, মিটিং এ হেড অফিস থেকে বিল আসার পরেও চাঁদা আদায়, অফিসে ডেক্স ও ডিপ্লোভমেন্ট থেকে চাদা গ্রহণ করেন বদিউজ্জামান। নারায়ন নিজেই ১ লক্ষ দিয়েছেন অভিযোগ করে বলেন, চাকুরি হারোনো ভয়ে কাউকে কিছু বলতে পারি নাই। এসবের বাহিরেও বদিউজ্জামান বেপরোয়াভাবে কর্মীদের উপর আর্থিক ও মানসিক অত্যাচার করে আসছে দীর্ঘদিন ধরে এমন অভিযোগ সংবাদ সম্মেলনে উপস্থিত কর্মীদের। আর তাই কোম্পানি,কর্মকর্তা ও কর্মীদের সুনাম রক্ষায় এসব দূর্নীতির বিরুদ্ধে অব্যন্তরীনভাবে প্রতিবাদ করেন তারা তবে মিলেনি প্রতিকার। আর এসব প্রতিবাদ করাতেই নারায়ণ চন্দ্রকে চাকরিচ্যুতসহ নানাভাবে হুমকি দিচ্ছেন বদিউজ্জামান বলেও জানান নারায়ন।

তবে গত বৃহস্পতিবার (২৭ এপ্রিল) বিকেলে লালমনিরহাট সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের মিলনায়তনে ভুক্তভোগী সহকারী জোনাল ইনচার্জ নারায়ণ চন্দ্রের আয়োজনে এজিএম মিলন কুমার,ব্রাঞ্চ ম্যানাজারসহ প্রায় অর্ধশত কর্মীর উপস্থিতিতে অনুষ্ঠিত এ সংবাদ সম্মেলনে ওঠা অভিযোগের বিষয়ে সেলফোনে মন্তব্য জানতে ন্যাশনাল লাইফ ইন্সুইরেন্স কোম্পানী লালমনিরহাটের চীফ জোনাল ম্যানেজার মোঃ বদিউজ্জামান বলেন, এসব অভিযোগ সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন। এর আগেও নারায়ণ ঝামেলা করেছিলো পরে ভুল শিকার করে কাজ করছে।এবারেও সব মিথ্যা অভিযোগ তুলে সামাজিক যোগাযোগমাধ্যমে আমার সন্মান ক্ষুন্ন করছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]