ঢাকা২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

জননেত্রী শেখ হাসিনা’র আহ্বানে অসহায়দের পাশে – চেয়ারম্যান তুহিন

বার্তা বিভাগ
এপ্রিল ২৭, ২০২৩ ১১:০৬ পূর্বাহ্ণ
Link Copied!

এম জালাল উদ্দীন, পাইকগাছা(খুলনা) প্রতিনিধি:

খুলনার পাইকগাছা উপজেলার ৯নং চাঁদখালী ইউনিয়নের মৌখালী গ্রামের আব্দুল ওহাব সানার পুত্র ক্ষুদ্র কাঁচামাল ব্যবসায়ী মহিন সানার বাড়ী’তে গত শনিবার সন্ধ্যায় বৈদ্যুতিক চুলা থেকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছিলো। যাহাতে তার বসত ঘর’সহ তিনটি ঘরে থাকা টাকা, ফার্নিচার, জামাকাপড়’সহ সবকিছু পুড়ে সম্পূর্ণরুপে ভষ্মিভূত হয়। ফলে পরিবারটি অসহায় হয়ে পড়ে। চলমান এ পরিস্থিতিতে বুধবার রাতে এ্যাডবেষ্টার টিন ও আর্থিক সহায়তা নিয়ে অসহায় পরিবারটির পাশে দাড়ালেন পাইকগাছা উপজেলার ৬নং লস্কর ইউনিয়নে নৌকা প্রতিকের বারবার নির্বাচিত চেয়ারম্যান “কাগজী প্রতিবন্ধী কল্যাণ ট্রাষ্ট ও লস্কর ইউনিয়ন অক্সিজেন ব্যাংকের” প্রতিষ্ঠাতা কে এম আরিফুজ্জামান (তুহিন)।

উল্লেখ্য কিছুদিন আগে সিলেট সুনামগঞ্জে প্রলয়ংকরী বন্যার সময়ে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা নেতাকর্মীদের অসহায় মানুষের পাশে দাড়ানোর প্রতি আহবান জানিয়েছিলেন। চেয়ারম্যান তুহিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র সেই ডাকে সাড়া দিয়ে সুন্দরবনের কোলঘেষা কয়রা-পাইকগাছা থেকে প্রায় ৮৫০ কি:মি: সুদূর সুনামগঞ্জের দূর্গম অঞ্চলের তাহেরপুর ইউনিয়নের বিভিন্ন স্থানে অসহায় মানুষ পাশে ত্রাণ সহায়তা নিয়ে ছুটে গিয়েছিলেন এবং তিনি বন্যা কবলিত প্রতিবন্ধীদের নগদ অর্থ’সহ অসহায়দের ১ সপ্তাহ ধরে সম্ভাব্য সেবা প্রদান করেন।

এছাড়া চেয়ারম্যান (তুহিন) অসহায় মানুষের পাশে দাড়ানোর ব্যাপারে মাননীয় প্রধানমন্ত্রীর সেই আহবানকে মাথায় রেখে সার্বক্ষনিক মানবিক কাজ করে চলেছেন। জানা যায় তিনি নিজ ইউনিয়ন’সহ পার্শবর্তী ইউনিয়ন এমনকি জেলা উপজেলার গন্ডি পেরিয়ে প্রতিবন্ধী, অসহায় ও বিপদগ্রস্থ মানুষের পাশে বিভিন্ন সময় খাদ্য সামগ্রী, হুইল চেয়ার, কম্বল ও আর্থিক সহায়তা’সহ নিজস্ব অর্থায়নে অসহায়’দের ঘর তৈরি করে দেওয়া, পা না থাকা প্রতিবন্ধীদের কৃত্তিম পা দেওয়া এবং প্রতিবন্ধীদের পড়া’শুনার খরচ’ও অব্যাহতভাবে চালিয়ে যাচ্ছেন।

আর তাহার’ই ধারাবাহিকতায় বুধবার সন্ধ্যায় সম্প্রতি মৌখালী অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত পরিবারের প্রতি মানবিক সহায়তার হাত বাড়িয়ে দিলেন তিনি। চেয়ারম্যান তুহিন’র এমন মহতি উদ্যোগে স্থানীয় এলাকাবাসী’সহ অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত মহিন সানা কৃতজ্ঞতা ও সাধুবাদ জানিয়েছেন।
এবিষয়ে চেয়ারম্যান তুহিন এর কাছে জানতে চাইলে তিনি বলেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডাকে সাড়া দিয়ে, তাহার একজন ক্ষুদ্র কর্মী হিসাবে সম্ভাব্য অসহায় মানুষের পাশে দাড়ানোর চেষ্টা করে যাচ্ছি এবং এগুলো অব্যাহতভাবে করে যাবো ইনশাআল্লাহ্

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]