ঢাকা১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

কালিগঞ্জে হাজী তফিল উদ্দীন মহিলা মাদ্রাসার এসএসসি দাখিল পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান 

বার্তা বিভাগ
এপ্রিল ২৭, ২০২৩ ৬:৪০ অপরাহ্ণ
Link Copied!

তাপস মজুমদার (কালিগঞ্জ-সাতক্ষীরা) প্রতিনিধি:

সাবেক বস্ত্রমন্ত্রী এম.মনসুর আলী’র প্রতিষ্টিত  কালিগঞ্জ উপজেলা হাজী তফিল উদ্দীন মহিলা মাদ্রাসার (এসএসসি) দাখিল পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান ২০২৩ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২৭ শে এপ্রিল) সকাল সাড়ে ৯টা মাদ্রাসার হলরুমে অনুষ্ঠিত হয়।

মাদ্রাসার সুপার মাওলানা শেখ শফিউল্লাহ’র সভাপতিত্বে ও সহকারী সুপার মোঃ আসাদুজ্জামান এর সঞ্চালনায়,প্রধান অতিথির বক্তব্য কালিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি ও হাজী তফিল উদ্দীন মহিলা দাখিল মাদ্রাসার ম্যানেজিং কমিটির সদস্য শেখ সাইফুল বারী সফু। তিনি বলেন লেখা-পড়ার পাশা-পাশি নৈতিক শিক্ষা ও আধুনিক বিজ্ঞানের জ্ঞান সম্পর্কে ধারণা থাকা খুবই প্রয়োজন, কোরআন থেকে জ্ঞান আহরণ করে মানুষ চাদঁ,নক্ষত্র, নতুন নতুন গ্রহ আবিস্কার করেছে।পৃথিবীর মানুষ আজ জ্ঞান বিজ্ঞান দিয়ে বহু আধুনিক যন্ত্রপাতি আবিস্কার করেছে,আগামীতে আরো এগিয়ে যাবে।তিনি ছাত্র-ছাত্রীদের উদ্যোশ্যে আরো বলেন, প্রত্যেক ছাত্র-ছাত্রীকে ভাল ভাবে পড়ালেখা করে পরীক্ষায় ভাল রেজাল্ট করতে হবে,সময় খুবই মূল্যবান অযথা সময় নষ্ট করার মত সময় এখন নাই।

তিনি আরো বলেন”যে যত বেশী সময়ের মূল্য দিয়ে সময়কে লেখা পড়ায় জ্ঞান আহরনের কাজে ব্যয় করবে,সে ততবেশী জীবনে উন্নতি সাধন করতে পারবে এবং আজকের শিক্ষিত জনগোষ্ঠী আগামী দিনের দেশের কর্ণধার,একটি শিক্ষিত জাতি কখনো পিছিয়ে থাকে না, শিক্ষায় জাতির মেরু দন্ড,জ্ঞানী বলেছেন,আমাকে একটি মা দিলে আমি একটি শিক্ষিত জাতি উপহার দিবো।তাই আমাদের ছেলে মেয়েদের সু-শিক্ষায় শিক্ষিত হতে হবে, ইসলাম এর প্রকৃত জ্ঞানের বাণী সমাজে প্রচার করে সমাজ তথা দেশ থেকে জঙ্গীবাদ,সন্ত্রাস দুর করতে হবে।

এ সময় আরো উপস্থিত ছিলেন হাজী তফিল উদ্দীন মহিলা মাদ্রাসার সহকারী শিক্ষক মোঃ জয়নুল আবেদীন,ফারুক হোসেন,মোছাঃ ফাতিমা খাতুন,শেখ শফিকুল ইসলাম, মাওলানা আসাদুর রহমান।শেখ নেয়ামুল আলম,মোছাঃ সালমা পারভীন,শংকর মন্ডল,শেখ খায়রুল আলম,খান আমিরুল ইসলাম,মোঃ আব্দুর রশিদ,মোঃ আলাউদ্দিন, মোঃ আফছার আলী,মোছাঃ আসমা খাতুন,মোছাঃ রেকসানা খানম।

অনুষ্ঠানে বিদায়ী শিক্ষার্থীদের মাঝে মানপত্র পাঠ করেন সপ্তম শ্রেণির মোছাঃ ফাহিমা আফরোজ ও দশম শ্রেণীর মোছাঃ রুবাইয়া ইয়াসমিন প্রমূখ।অনুষ্ঠানে সকল বিদায়ী এসএসসি দাখিল পরীক্ষার্থীদের নিয়ে দোয়া মাহফিল ও মোনাজাত করে অনুষ্ঠানটি শেষ করেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]