ঢাকা২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

যশোরের বেনাপোল সীমান্তে ৩টি অবৈধ অস্ত্র-গুলিসহ আটক ২

বার্তা বিভাগ
এপ্রিল ২৬, ২০২৩ ৯:৫৯ অপরাহ্ণ
Link Copied!

রায়হান সিদ্দিকী : শার্শা উপজেলা প্রতিনিধি:

যশোরের বেনাপোল সীমান্তের ধান্যখোলা গ্রাম থেকে ৩টি অবৈধ অস্ত্র ও ৬ রাউন্ড গুলিসহ দুই ব্যক্তিকে আটক করেছে যশোর গোয়েন্দা শাখার (ডিবি) সদস্যরা।

বুধবার (২৬ এপ্রিল) রাত ৩.১৫ মিনিটের সময় বেনাপোল পোর্ট থানার ধান্যখোলা গ্রামে অভিযান চালিয়ে অস্ত্র ও গুলিসহ তাদের আটক করা হয়।

গ্রেফতারকৃতরা যশোর জেলার বেনাপোল পোর্ট থানাধীন, ধান্যখোলা গ্রামের উত্তরপাড়ার মৃত আঃ মান্নানের ছেলে আতিয়ার রহমান (৩০), এবং ধান্যখোলা দক্ষিণপাড়ার আইয়ুব আলীর ছেলে মহিদুল ইসলাম (৪০)।

জেলা গোয়েন্দা শাখার ওসি রুপন কুমার সরকার জানান, সাম্প্রতিক সময়ে যশোরের অভয়নগর, মনিরামপুর ও খুলনার বিভিন্ন অঞ্চলে কথিত চরমপন্থি সংগঠন “নিউ বিপ্লবী কমিউনিষ্ট পার্টি ও পূর্ব বাংলার কমিউনিষ্ট পার্টি” শ্রেণী শত্রু নিধন করে এলাকায় আধিপত্য বিস্তার, সন্ত্রাসী কার্যক্রম, চাঁদাবাজির জন্য কয়েকটি হত্যাকান্ড সংঘটন করে। উল্লেখিত ঘটনাসমূহ নিবিড়ভাবে পর্যবেক্ষন করে জেলার পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার, বিপিএম (বার), পিপিএম মহোদয় ঘটনায় জড়িতদের গ্রেফতার ও হত্যা কাজে ব্যবহৃত অস্ত্রগুলি সরবরাহকারীদের সনাক্ত পূর্বক গ্রেফতারের জন্য জেলা গোয়েন্দা শাখাকে নির্দেশ প্রদান করেন।

তারই ধারাবাহিকতায়, ডিবি’র এসআই মফিজুল ইসলাম, পিপিএম গোপন তথ্যের ভিত্তিতে তার নেতৃত্বে এসআই শফি আহমেদ রিয়েল, এএসআই রঞ্জন কুমার বসুসহ সঙ্গীয় ফোর্সসহ একটি চৌকশ টিম বুধবার (২৬ এপ্রিল) রাত ৩.১৫ মিনিটের সময় বেনাপোল পোর্ট থানার ধান্যখোলা গ্রামে অভিযান চালিয়ে সীমান্ত দিয়ে অবৈধ অস্ত্র-গুলি সরবরাহকারী ২ সদস্যকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত আসামী মহিদুল ইসলামের বসতঘর থেকে ৩টি অবৈধ আগ্নেয়াস্ত্র, ৬ রাউন্ড গুলি ও তাদের ব্যবহৃত মোবাইল উদ্ধার করে ।

গ্রেফতারকৃত আসামীদের প্রাথমিক জিজ্ঞাসাবাদ ও তাদের ব্যবহৃত মোবাইল পর্যালোচনায় জানা যায়, কথিত চরমপিন্থ সংগঠন “নিউ বিপ্লবী কমিউনিষ্ট পার্টি’র নেতা দিপংকর বেনাপোল সীমান্ত দিয়ে অবৈধ অস্ত্রগুলি সরবরাহ করে চরমপন্থি সংগঠনের সন্ত্রাসী কাযক্রম ও মানুষ্য হত্যার পরিকল্পনা করেছে।

উদ্ধারকৃত অবৈধ অস্ত্রগুলি সংক্রান্তে এসআই মফিজুল ইসলাম, পিপিএম বাদী হয়ে বেনাপোল পোর্ট থানায় এজাহার দায়ের করেছেন বলে জানিয়েছেন ওসি রুপন কুমার সরকার।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]