ঢাকা১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

নানা আয়োজনে নীলফামারীতে আন্তর্জাতিক শব্দ সচেতনতা দিবস পালিত

বার্তা বিভাগ
এপ্রিল ২৬, ২০২৩ ৩:৫২ অপরাহ্ণ
Link Copied!

আরফিনুল ইসলাম, নীলফামারী প্রতিনিধিঃ

“সুরক্ষিত শ্রবণ, সুরক্ষিত জীবন” এই প্রতিপাদ্যকে সামনে রেখে মানববন্ধন, র‌্যালী ও আলোচনা সভার মধ্য দিয়ে নীলফামারীতে
আন্তর্জাতিক শব্দ সচেতনতা দিবস পালিত হয়েছে।

বুধবার (২৬ এপ্রিল) আন্তর্জাতিক শব্দ সচেতনতা দিবসে শব্দ দূষন নিয়ন্ত্রন সমন্বিত ও অংশিদারিত্ব মূলক প্রকল্প এর আওতায় নীলফামারী জেলা প্রশাসকের সহযোগিতায় জেলা পরিবেশ অধিদপ্তরের আয়োজনে সকাল সাড়ে ৯ টায় জেলা প্রশাসকের কার্যালয় থেকে মানববন্ধন ও র‌্যালী শহর প্রদক্ষিন করে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে শেষ হয়। পরে জেলা প্রশাসকের সভা কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

নীলফামারী জেলার অতিরিক্ত জেলা প্রশাসক সরকার মোহাম্মদ রায়হানের সভাপতিত্ব প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নীলফামারী জেলার জেলা প্রশাসক পঙ্কজ ঘোষ। এ সময় উপস্থিত ছিলেন, নীলফামারী মেডিকেল কলেজের অধ্যাপক ডা: রবিউল ইসলাম শাহ, নীলফামারী সার্কেলর অতিরিক্ত পুলিশ সুপার মোঃ মোস্তফা মঞ্জুর পিপিএম, নীলফামারী জেলা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি সভাপতি ও নীলফামারী জেলা শব্দ দূষণ নিয়ন্ত্রণ বাস্তবায়ন কমিটির উপদেষ্টা
প্রকৌশলী এস এম সফিকুল আলম ডাবলু, নীলফামারী জেলা শব্দ দূষণ নিয়ন্ত্রণ বাস্তবায়ন কমিটির উপদেষ্টা আহসান রহিম, নীলফামারী সরকারি কলেজের সরকারি অধ্যাপক ও নীলফামারী জেলা শব্দ দূষণ নিয়ন্ত্রণ বাস্তবায়ন কমিটির উপদেষ্টা মো: নুরুল করিম, নীলফামারী জেলা ক্রীড়া অফিসার আবুল হাসেম, নীলফামারী মডেল কলেজের অধ্যক্ষ ও নীলফামারী জেলা শব্দ দূষণ নিয়ন্ত্রণ বাস্তবায়ন কমিটির উপদেষ্টা মো গোলাম মোস্তফা, নীলফামারী জেলা শব্দ দূষণ নিয়ন্ত্রণ বাস্তবায়ন কমিটি ও দ্বীপ্তমান যুব উন্নয়ন সংস্থার সভাপতি আব্দুল মোমিন, নীলফামারী জেলা শব্দ দূষণ নিয়ন্ত্রণ বাস্তবায়ন কমিটির সহ-সভাপতি ফরিদা খানম, তৃপ্তি মহিলা উন্নয়ন সমিতির সভাপতি শ্রীমতী রত্না রানী, দ্বীপ্তমান নারী কল্যাণ সংস্থার সাধারণ সম্পাদক বৈশাখী সহ বিভিন্ন সরকারি, বেসরকারি, স্কাউট, ও এনজিও প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় বক্তারা বলেন, শব্দ দুষন মানব দেহে মারত্মক ক্ষতিকর প্রভাব ফেলে। শব্দ দূষনের মানব দেহের কান দিয়ে প্রবেশ করে মস্তিস্কে প্রবেশ করে । ফলে মানুষ বিশেষ করে শিশুরা বধির হয়ে পড়ে। এ থেকে সকলকে সতর্ক হতে হবে।

উক্ত অনুষ্ঠানে সার্বিক তত্বাবধান ও পরিচালনা করেন নীলফামারী জেলা পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক কমল কুমার বর্মণ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]