ঢাকা১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

“সবার পাঠশালা” শিক্ষা সম্মেলন অনুষ্ঠিত

বার্তা বিভাগ
এপ্রিল ২৫, ২০২৩ ৪:১২ অপরাহ্ণ
Link Copied!

আরফিনুল ইসলাম, জেলা প্রতিনিধি-নীলফামারী:

নীলফামারীর ডোমারে একাধিকবার জাতীয় পুরস্কারপ্রাপ্ত স্বেচ্ছাসেবী সংগঠন “সবার পাঠশালা” শিক্ষা সম্মেলন-২০২৩ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৫ এপ্রিল) সকাল ১১টায় শেখ হাসিনা ভলান্টিয়ার ইয়ুথ অ্যাওয়ার্ড প্রাপ্ত স্বেচ্ছাসেবী সংগঠন সবার পাঠশালার আয়োজনে ডোমার উপজেলা পরিষদ মিলনায়তনে এই শিক্ষা সম্মেলন অনুষ্ঠিত হয়। উক্ত সম্মেলনে এলাকার কৃতি সন্তান এবং কৃতি শিক্ষার্থীদেরকে সংবর্ধনা প্রদান করা হয়।

সবার পাঠশালার শিক্ষা সম্মেলন ও সংবর্ধনা প্রদান অনুষ্ঠানে উদ্বোধক ও মূখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কাস্টমসের অতিরিক্ত কমিশনার কথাসাহিত্যিক অরুণ কুমার বিশ্বাস। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-নীলফামারী-১ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আফতাব উদ্দিন সরকার।

“সবার পাঠশালা’র প্রতিষ্ঠাতা উপদেষ্টা তপু রায়ের সভাপতিত্বে সংগঠনের প্রতিষ্ঠাতা সমন্বয়ক জয় লালা এবং বর্ষা আক্তারের সঞ্চালনায় এসময় বক্তব্য রাখেন-কারমাইকেল কলেজের বাংলা বিভাগের সাবেক অধ্যাপক শিক্ষাবিদ প্রফেসর মোহাম্মদ শাহ আলম।
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের অধ্যাপক ড. লায়লা আরজুমান বানু, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক শফিকুল ইসলাম, রংপুর সরকারি কলেজের সহকারী অধ্যাপক মোতাহার হোসেন সুজন, নীলফামারী সরকারী কলেজের সহকারী অধ্যাপক নুরুল করিম, বাগডোকরা নিমোজখানা স্কুল এন্ড কলেজের শিক্ষক বকুল রায়, সবার পাঠশালা’র প্রতিষ্ঠাতা সমন্বয়ক ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী গোপাল রায় প্রমূখ।

প্রধান অতিথির তার বক্তব্যে বলেন, স্বেচ্ছাসেবী কার্যক্রমে সবার পাঠশালার এই উদ্যোগ সত্যি প্রশংসনীয়। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দুঃখী মানুষের মুখে হাসি ফোটানোর যে স্বপ্ন তা এই তরুণদের মাধ্যমেই অর্জিত হবে।
এ সময়, শিক্ষা ও ক্যারিয়ার বিষয়ক গঠনমূলক আলোচনা করেন বক্তারা।

কৃতি সন্তান হিসেবে সংবর্ধনা প্রাপ্ত কবির হোসেন জানিয়েছেন, একজন কৃতি সন্তান হিসেবে আমার এলাকায় আমাকে যে সংবর্ধনা দেয়া হয়েছে তাতে আমি সত্যিই গর্বিত এবং আমিও আমার মেধা এবং যোগ্যতার যথাযথ প্রয়োগ করে এলাকার মানুষের জন্য ভালো কিছু করার চেষ্টা করব।

সংবর্ধনা অনুষ্ঠানে ডোমারের কৃতি সন্তান ও কৃতি শিক্ষার্থীদের মাঝে বই ও ক্রেষ্ট উপহার প্রদান করা হয়। এ সময়, চাকুরীজীবী, শিক্ষার্থী,অভিভাবক, সাংবাদিক সহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ উপস্থিত ছিলেন। পরবর্তীতে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে এই আয়োজনের সমাপ্তি হয়।

উল্লেখ্য, ২০১৭ সালে প্রতিষ্ঠালগ্ন থেকে ‘সবার পাঠশালা’ পাড়ায় পাড়ায় লাইব্রেরী প্রতিষ্ঠা, বৃক্ষ রোপন, দুস্থদের খাদ্য ও অর্থ সহায়তা, দরিদ্র শিক্ষার্থীদের বৃত্তি, বিনামূল্যে পাঠদান এবং বই বিতরণ কার্যক্রম পরিচালনা করে আসছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]