ঢাকা১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

স্বাচ্ছন্দ্যে চট্টগ্রাম নগর ছাড়ছে গ্রামের ঘরমুখো মানুষ

বার্তা বিভাগ
এপ্রিল ২১, ২০২৩ ৬:১৯ অপরাহ্ণ
Link Copied!

মোঃ সিরাজুল, মনির চট্টগ্রাম:
গ্রামে ঈদ করতে যাওয়া মানুষ গুলোর মুখে হাসির যেন বাঁধভাঙা জোয়ার। সরকারি বেসরকারি প্রতিষ্ঠানগুলো তে টানা ছুটি শুরু হওয়ায় গ্রামের ঈদমুখো মানুষ পরিবার নিয়ে বেশ স্বাচ্ছন্দ্যে শহর ছাড়তে শুরু করেছে।

চট্টগ্রাম নগর ছাড়ার বাস টার্মিনাল পয়েন্ট গুলো পরিদর্শন করে দেখা যায় মানুষের কিছু বাড়তি ছাপ থাকলেও যানবাহনের কোন সংকট না থাকায় এবারের ঈদ যাত্রা বেশ আনন্দের। আজ সকালে নগরীর একেখান অলংকার, চাক্তাই এর শাহ আমানত সেতু এলাকা, বায়েজিদের অক্সিজেন, চট্টগ্রাম রেলওয়ে ষ্টেশন এ যাত্রীর বাড়তি চাপ নিয়ে রেল বাস সঠিক সময়ে গন্তব্য স্হলে রওনা দিচ্ছে। বাসগুলোতে নির্ধারিত ভাড়ার কিছুটা বাড়তি ভাড়া আদায় করলেও অন‍্যান‍্য বারের মত তেমন কোন অভিযোগ পাওয়া যায়নি যাত্রীদের কাছ থেকে। সড়কে অতিরিক্ত যানবাহনের কারণে কাছুটা যানজট থাকলেও তা গাড়ি চলাচলে তেমন কোন প্রভাব পড়েনি বলে জানাই গাড়িচালক নুরুল আবচার। তিনি বলেন এবার সড়ক গুলোতে পর্যাপ্ত নিরাপত্তা ব‍্যবস্হা ট্রাফিক নিয়ন্ত্রণ ব‍্যবস্হা ছিল প্রসংসা করার মত।

যাত্রীরা বলেন আগে টানা ছুটি শুরু হওয়াতে সুন্দর ভাবে পরিবার পরিজন নিয়ে বাড়িতে ঈদ করতে যাওয়ায় তেমন কোন কষ্ট পেতে হচ্ছে না। ভাড়া কিছুটা বাড়তি হলেও নিরাপদে গ্রামে ঈদ করতে যেথে পারাটাই সন্তুষ্টির।

২০ এপ্রিল থেকে সরকারি ছুটি শুরু হওয়াতে চাকুরীজীবিরা নগর ছাড়তে শুরু করেছে ২০ এপ্রিল সকাল থেকেই তাই আজ শুক্রবার হলেও যানবাহনে তেমন ছাপ পরিলক্ষিত হয়নি। বাস টার্মিনাল পয়েন্ট গুলোতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করেছে নগর পুলিশ।

এ বিষয়ে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার কৃষ্ণ পদ রায় দৈনিক সূর্যোদয় কে জানান চট্টগ্রাম নগর থেকে অনেক মানুষ গ্রামে ঈদ করতে যায় তাই সার্বিক নিরাপত্তার কথা মাথায় থেকে সার্বক্ষণিক পুলিশের টিম সক্রিয় রয়েছে। অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বাস টার্মিনাল গুলোতে। মাঝে মাঝে কিছু ছিনতাইয়ের ঘটনা ঘটলেও অভিযোগ পাওয়ার সাথে সাথে টহল পুলিশের মাধ্যমে ছিনতাই কারী শনাক্ত করে মালামাল উদ্ধারে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করছে পুলিশ।

এ বিষয়ে চট্টগ্রাম সিটি মেয়র রেজাউল করিম চৌধুরী দৈনিক সূর্যোদয় কে বলেন ঈদে শহর ছাড়ছে অনেক মানুষ তাদের যাতায়াত কে নির্বিঘ্ন করতে প্রয়োজনীয় ব‍্যবস্হা গ্রহণ করতে সংশ্লিষ্ট প্রশাসনকে নির্দেশ দেওয়া হয়েছে। অন‍্যান‍্যবারের তুলনায় এবারের ঈদ আনন্দ মানুষের মাঝে বেশি উল্লেখ করে মেয়র বলেন টানা ছুটি পাওয়ায় গ্রামের মানুষ খুব স্বাচ্ছন্দ্যে নগর ছাড়ছে। এক প্রকার কোন রকমের ঝামেলা ছাড়াই নগরীর বাইরে যাচ্ছে মানুষ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]