ঢাকা২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

রাজধানীর যাত্রাবাড়ীতে র‌্যাব-১০ এর অভিযান; ফিটনেস ও রোড পারমিট না থাকা বিভিন্ন পরিবহনকে ৪৫৫০০ টাকা জরিমানা

বার্তা বিভাগ
এপ্রিল ২১, ২০২৩ ২:৩১ অপরাহ্ণ
Link Copied!

অমরঞ্জন মজুমদার, স্টাফ রিপোর্টার:

প্রতিষ্ঠালগ্ন থেকেই র‌্যাব দেশের সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষে সবধরনের অপরাধীকে আটক করে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। এছাড়াও বিভিন্ন ঈদ উপলক্ষে ঘরমুখো মানুষের যাত্রা নির্বিঘœ করতে র‌্যাব বিভিন্ন এলাকায় আইন শৃঙ্খলা ও ট্রাফিক জ্যাম নিয়ন্ত্রনে কাজ করছে। র‌্যাবের এই অভিযান ও কার্যক্রম দেশের সকল মহলে প্রশংসিত হয়েছে।

এরই ধারাবাহিকতায় ২০ এপ্রিল ২০২৩ খ্রিঃ তারিখ র‌্যাব এর নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মোঃ মাজহারুল ইসলাম ও র‌্যাব-১০ এর সমন্বয়ে একটি আভিযানিক দল রাজধানীর ঢাকার যাত্রাবাড়ী এলাকায় একটি অভিযান পরিচালনা করে। এসময় র‌্যাব-১০ এর উক্ত আভিযানিক দল রাজধানীর যাত্রাবাড়ীতে ফিটনেস ও রোড পারমিট না থাকা এবং অতিরিক্ত ভাড়া আদায়ের কারণে বিভিন্ন পরিবহনকে ৪৫,৫০০/- (পয়তাল্লিশ হাজার পাঁচশত) টাকা জরিমানা।

এছাড়া র‌্যাব-১০ কর্তৃক সায়েদাবাদ টার্মিনালে র‌্যাব সাপোর্ট সেন্ট্রার স্থাপন করা হয়েছে। স্থাপনকৃত সাপোর্ট সেন্ট্রারের মাধ্যমে চিকিৎসা সেবা প্রদানের জন্য মেডিকেল টিম গঠন, তাৎক্ষণিক বিকল হওয়া যানবাহনের জন্য মেরামত টিম, ইফতারের জন্য বিশুদ্ধ পানি সরবরাহের পাশাপাশি যাত্রী হয়রানী, চাঁদাবাজি এবং ছিনতাই রোধকল্পে তাৎক্ষনিক ব্যবস্থা গ্রহণের জন্য অভিযোগ কেন্দ্র স্থাপন করাসহ লঞ্চগামী যাত্রীদের যাত্রা নিশ্চিত করতে সদরঘাটে কন্ট্রোল রুম স্থাপন করা হয়েছে।

এছাড়াও সায়েদাবাদ বাস টার্মিনাল, ডেমরা, যাত্রাবাড়ী, ধোলাইপাড়, শ্যামপুর, ওয়ারী, সদরঘাট লঞ্চ টার্মিনাল এবং মাওয়াঘাট এলাকায় যথাযথভাবে চেকপোষ্ট স্থাপন করা হয়েছে এবং সেই সাথে নিয়মিত টহল, মোটরসাইকেল, পেট্রোলে নিরাপত্তা ডিউটি জোরদার করা হয়েছে। সরাসরি নজরদারির মাধ্যম ট্রাফিক নিয়ন্ত্রন কার্যক্রম চলমান রয়েছে। মাত্রাতিরিক্ত ভীড় কিংবা সংখ্যাধিক্যের কারণে কোথাও যেন কোন ঝুঁকি তৈরী না হয়ে সে বিষয়ে র‌্যাব-১০ এর চৌকষ দল সজাগ ও সতর্ক দৃষ্টি রাখছে।

সর্বোপরি আসন্ন পবিত্র ঈদ-উল ফিতর-২০২৩ উপলক্ষে ঘরমুখো মানুষের যাত্রা নির্বিঘœ করতে অত্র ব্যাটালিয়নের দায়িত্বপূর্ন এলাকায় ট্রাফিক জ্যাম নিয়ন্ত্রনে ও যানজট নিরসেনে র‌্যাব-১০ এর টহল দল সদা-সর্বদা সচেষ্ট রয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]