ঢাকা২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

ঈদের নামাজের জন্য প্রস্তুত জাতীয় ঈদগাহ; থাকছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা

বার্তা বিভাগ
এপ্রিল ২১, ২০২৩ ৪:৩২ অপরাহ্ণ
Link Copied!

বরাবরের ন্যায় ঈদুল ফিতরের প্রধান জামাত এবারও জাতীয় ঈদগাহ মাঠে অনুষ্ঠিত হবে। এ বছর ৩৫ হাজার এবং সড়কে লাখো মুসল্লি একসঙ্গে ঈদগাহ মাঠের প্যান্ডেলে ঈদের নামাজ আদায় করতে পারবেন।

ময়দানে প্রস্তুত রাখা হয়েছে ফ্যান, লাইট, সিসি ক্যামেরা ও অজুর স্থান। পাশাপাশি বৃষ্টির পানি ঠেকাতে ত্রিপল টাঙানো হয়েছে। আইনশৃঙ্খলা রক্ষায় ময়দান ঘিরে থাকছে পুলিশ ও র‍্যাবের কন্ট্রোল রুম।

এরইমধ্যে সামিয়ানা দিয়ে ঢেকে ফেলা হয়েছে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণের বিশাল এ মাঠ। বাঁশের ব্যারিকেড দিয়ে পৃথক করা হয়েছে ভিভিআইপি, ভিআইপি জোন। সিলিং ফ্যান ছাড়াও ব্যবস্থা করা হয়েছে টেবিল ফ্যান ও এয়ার কুলারের। এছাড়াও মূল মাঠের বাইরে স্থাপন করা হয়েছে দুটো ওয়াচ টাওয়ার।

আজ সকালে র‍্যাব, পুলিশ ও ডিবিসহ বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের জাতীয় ঈদগাহ মাঠে টহল দিতে দেখা গেছে। সাথে র‍্যাব পুলিশের ডগ স্কোয়াড, সোয়াত ও বিভিন্ন বাহিনীর বোম্ব ডিজপোজাল ইউনিটকেও কাজ করতে দেখা গেছে আজ।

এ বছর রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ ঈদের জামাতে অংশ নিতে পারেন। এছাড়া মন্ত্রিপরিষদ সদস্য, সংসদ সদস্য, সচিব, কূটনীতিকরাসহ ঊর্ধ্বতন ব্যক্তিরা নামাজে অংশ নেবেন- এমনটাই জানিয়েছেন আয়োজকরা।

এ বছর জাতীয় ঈদগাহ ময়দানে ঈদের নামাজ পড়াবেন বায়তুল মোকাররমের খতিব মুফতি রুহুল আমিন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]