ঢাকা১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

শিবগঞ্জে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিসকার’ নামাজ অনুষ্ঠিত

বার্তা বিভাগ
এপ্রিল ১৯, ২০২৩ ৫:০০ অপরাহ্ণ
Link Copied!

মোসা: বেবিয়ারা খাতুন (প্রতিনিধি -শিবগঞ্জ) চাঁপাইনবাবঞ্জ:
চাঁপাইনবাবগঞ্জে শিবগঞ্জ উপজেলার শাহবাজপুর ইউনিয়নের সৈন্ন্যাসীতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিসকার’ নামাজ আদায় করা হয়েছে।
প্রচন্ড দাবদাহে বিপর্যস্ত জনজীবন, কাঠফাটা রোদে অতিষ্ঠ প্রাণিকুল। বৃষ্টি না হওয়ার কারণে নষ্ট হচ্ছে ফসল, নেমে গেছে পানির স্তর। দেখা দিয়েছে পানির তীব্র সংকট। মানুষের মাঝে নেমে আসছে চরম দুর্ভোগ। রোদ আর গরমে অতিষ্ঠ হয়ে পড়েছে সাধারণ মানুষ। এছাড়াও কোথাও কোথাও নলকূপের পানির স্তর নিচে নেমে যাওয়ায় বিশুদ্ধ পানি উত্তোলন করা যাচ্ছে না। মানুষ হাহাকার করছে খাবার পানির জন্য।

তাই বৃষ্টির আশায় শিবগঞ্জ উপজেলার শাহবাজপুর মাঠে খোলা আকাশের নিচে বিশেষ নামাজ (সালাতুল ইসতিসক) আদায় করেছেন গ্রামবাসী। মঙ্গলবার (১৮ এপ্রিল) সকালে এ নামাজ অনুষ্ঠিত হয়। বিশেষ এ নামাজে দুই’শতাধিক মুসল্লি অংশগ্রহণ করেন। নামাজ শেষে অনাবৃষ্টি থেকে মুক্তির জন্য মহান আল্লাহর রহমত কামনা করে মোনাজাত পরিচালনা করেন মাওলানা এনামুল হক ।

স্থানীয়রা জানান, দীর্ঘদিন বৃষ্টি না হওয়ায় মানুষ পানির জন্য খুব বিপদে আছে। বৃষ্টি বা পানির জন্য আল্লাহ সালাতের মাধ্যমে চাইতে বলেছেন। আল্লাহর কাছে চাওয়া সুন্নত। তাই আমরা সকলে একত্রিত হয়ে এ নামাজ আদায় করছি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]