ঢাকা১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

অসহ্য তাপমাত্রায় চরম অস্বস্তিতে নগরবাসী ; সাথে যুক্ত হচ্ছে লোডশেডিং

বার্তা বিভাগ
এপ্রিল ১৬, ২০২৩ ১২:৩৭ অপরাহ্ণ
Link Copied!

রাজধানীতে বেশ কিছু দিন ধরে তাপমাত্র অসহনীয় অবস্থার মধ্যে রয়েছে। যদি এ মাসটি তাপমাত্রা বা গরমের মাস বলেই পরিচিত। তবে মাত্রাতিরিক্ত গরম যুক্ত করেছে অস্বস্তির নতুন মাত্রা।

প্রাপ্ত বয়স্কদের সাথে সাথে শিশুদের অবস্থাও খুবই বেহাল। এ গরমে রাজধানীতে শিশুদের মাঝে ডাইরিয়া ও জ্বরের প্রকোপ ভয়াবহ আকার ধারণ করেছে। প্রচন্ড গরমে খুবই দুর্বল হয়ে পড়ছে শিশুরা।

এদিকে যারা বাহিরে কাজ করেন যেমর ড্রাইবার, রিকশা চালক, হকার ও অন্যান্য শ্রমজীবীদের অবস্থা খুবই ভয়াবহ। এই প্রচন্ড গরমে অনেকেই নিয়মিত কর্মে যুক্ত হতে পারেন না। সব মিলে এক মরুময় জীবনযাপনের নতুন অভিজ্ঞতা অর্জন করে নিল শহরবাসী।

ইদানীং এর সাথে যুক্ত হয়েছে লোডসেডিং। যা সাধারণ জীবনযাপনকে আরো অসহনীয় করে তুলছে। তবে এ পরিস্থিতিতে শরবত বিক্রেতাদের অবস্থা খুবই ভালো। তারা জমজমাট ব্যবসায় ব্যস্তদিন পার করছে।

আজও রাজধানীতে ৩৭ ডিগ্রি তাপমাত্রা রয়েছে। তবে কবে নাগাদ এ অসহনীয় তাপমাত্রা নিয়ন্ত্রণে আসবে, তা এখনো অস্পষ্ট।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]