ঢাকা১২ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

দীর্ঘ ১০ বছর পর তিউনিশিয়ায় শুরু হতে যাচ্ছে সিরিয়ার দূতাবাস স্থাপন কার্যক্রম

বার্তা বিভাগ
এপ্রিল ১৩, ২০২৩ ৯:৫৭ পূর্বাহ্ণ
Link Copied!

সিরিয়া সরকার তিউনিশিয়ার সঙ্গে কূটনৈতিক সম্পর্ক স্বাভাবিক করার সিদ্ধান্ত নিয়েছে। তিউনিশিয়ায় পুনরায় দূতাবাস খোলার অনুমোদন দিয়েছেন প্রেসিডেন্ট বাশার আল আসাদ।

এই সিদ্ধান্তের মাধ্যমে দীর্ঘ ১০ বছর সম্পর্ক স্থগিতের পর যুদ্ধবিধ্বস্ত সিরিয়া তিউনিশিয়ায় কূটনৈতিক মিশনের কার্যক্রম শুরু করছে-এমনটি জানিয়েছে আল-জাজিরা।

এক যৌথ বিবৃতিতে দামাস্কাস ও তিউনিশ- তিউনিশিয়ায় দূতাবাস এবং সেখানে রাষ্ট্রদূত নিয়োগের কথা জানিয়েছে। এর আগে গত ৩ এপ্রিল দেশটির পররাষ্ট্রমন্ত্রীকে দামাস্কাসে রাষ্ট্রদূত নিয়োগের প্রক্রিয়া শুরু করার নির্দেশ দিয়েছিলেন তিউনিশিয়ার প্রেসিডেন্ট কায়েস সাঈদ।

আরব দেশগুলোর সঙ্গে কার্যত বিচ্ছিন্ন ছিল সিরিয়া । তুরস্কে ভয়াবহ ভূমিকম্প সিরিয়ায়ও ব্যাপক প্রভাব ফেলে। এই ঘটনার পর সিরিয়ার সঙ্গে দীর্ঘদিনের টানাপোড়েনের সম্পর্ক পুনঃস্থাপন শুরু করে আরব দেশগুলো। -আল জাজিরা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]