ঢাকা১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

নদী ভাঙ্গনের থাবায় বিলুপ্তির পথে দশমিনার পশ্চিম আলী পুরা সুইচ বাজার সহ সংযুক্ত রাস্তাটি

বার্তা বিভাগ
এপ্রিল ৯, ২০২৩ ১২:২৯ অপরাহ্ণ
Link Copied!

অমরঞ্জন মজুমদার,স্টাফ রিপোর্টার:

পটুয়াখালী দশমিনা পশ্চিম আলী পুরা সুইচ বাজার টি নদীর পাড়ে অবস্থিত। কয়েক শত দোকান নিয়ে গড়ে উঠেছে বাজার টি। নিয়মিত শনিবার গরুর হাট বসে এখানে। নিয়মিত এখানে বাজার করতে আসেন অত্র এলাকার মানুষ।

রয়েছে মানুষ পারাপারের জন্য খেয়া ঘাট,মসজিদ,মন্দির,মাদ্রাসা, স্কুল ও কলেজ। আলী পুরা সুইচ বাজার টি খুব সুন্দর পরিবেশে অবস্থিত। নদীর পাড়ের রাস্তা দিয়ে নিয়মিত চলাচল করছেন লোকজন।

নদী ভাঙ্গনের থাবায় বিলুপ্তির পথে রয়েছে দশমিনার দক্ষিণ আলী পুরা সুইচ বাজার সহ সংযুক্ত রাস্তাটি। আসন্ন বর্ষাসহ যে কোনো প্রাকৃতিক বন্যায় ভাসিয়ে নিতে পারে এ সমৃদ্ধ এলাকাটি। ফলে চরম শঙ্কা ও ভয়ের মধ্যে দিন কাটাচ্ছেন স্থানীয় জনগন ও ব্যবসায়ীরা।

নদী ভাঙ্গন রোধের পাশাপাশি অন্তত সৌন্দর্য বৃদ্ধির জন্য হলেও রাস্তাটি চলাচলের উপযোগী করে তুলতে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেন স্থানীয় ব্যবসায়ীরা সহ সমাজ সচেতন নাগরিক বৃন্দ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]