ঢাকা১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

ঈদ উপলক্ষে রেলের অগ্রিম টিকিট বিক্রি আজ থেকে শুরু

বার্তা বিভাগ
এপ্রিল ৭, ২০২৩ ২:৫৬ অপরাহ্ণ
Link Copied!

অনলাইনেই আজ শুক্রবার (৭ এপ্রিল) সকাল ৮টা থেকে বিক্রি হচ্ছে ঈদের আগাম টিকিট। সাথে সাথে ঈদ উপলক্ষে দেশজুড়ে ছাড়া বিশেষ ট্রেনের টিকিটও পাওয়া যাচ্ছে।

শতভাগ টিকিট অনলাইনেই মিলবে । এবারের ঈদে মোট ২৫ হাজার ৭৭৮টি আসনের টিকিট ছাড়া হবে ঢাকা থেকে দেশের বিভিন্ন প্রান্তে যাওয়ার জন্য । আর সবগুলো টিকিট ই বিক্রি হবে অনলাইনে।

মূলত আজ থেকে মিলছে ঈদযাত্রায় আগামী ১৭ এপ্রিলের অগ্রিম টিকিট । পর্যায়ক্রমে ১৮ এপ্রিলের টিকিট ৮ এপ্রিল, ১৯ এপ্রিলের টিকিট ৯ এপ্রিল, ২০ এপ্রিলের টিকিট ১০ এপ্রিল এবং ২১ এপ্রিলের টিকিট পাওয়া যাবে ১১ এপ্রিল তারিখে।

এবারের ঈদে ট্রেনের টিকিট পেতে যাত্রীদের ভোগান্তি দূর করতেই শতভাগ টিকিট অনলাইনে বিক্রি হবে জানিয়েছেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন। সম্প্রতি এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, টিকিট বিক্রি শুরু হলে আপনারা দেখেছেন দুই-তিন দিন, রাতের পর রাত স্টেশনে অপেক্ষা করেন সাধারণ যাত্রীরা। অনেকে সারারাত সারাদিন অপেক্ষা করে কাউন্টারে এসে দেখেছেন টিকিট নাই। এই ভোগান্তি আমরা আর দেখতে চাই না।

এছাড়াও মন্ত্রী জানান, ঈদে ঘরমুখো যাত্রীদের সুবিধার্থে শোভন শ্রেণির (নন এসি) মোট আসনের ২৫ শতাংশ আসনবিহীন টিকিট (স্ট্যান্ডিং) যাত্রার দিন কাউন্টার থেকে বিক্রি করা হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]