ঢাকা২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

দুবাইয়ে কুরআন প্রতিযোগিতায় এবার প্রথম স্থানে হাফেজ তাকরিম

বার্তা বিভাগ
এপ্রিল ৫, ২০২৩ ১১:৪১ পূর্বাহ্ণ
Link Copied!

(সংগৃহীত ছবি)

প্রথমবারের পর এবার দ্বিতীয় বার দেশের নাম উজ্জ্বল করল হাফেজ সালেহ আহমদ তাকরিম। দুবাইয়ে অনুষ্ঠিত ২৬তম আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতা-১৪৪৪ হিজরিতে প্রথম স্থান অর্জনকারী হিসেবে তার নাম ঘোষণা করা হয়।

মঙ্গলবার (৪ এপ্রিল) বাংলাদেশ সময় রাতে প্রথম স্থান অধিকারী হিসেবে তাকরিমের নাম ঘোষণা করেন আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতা-১৪৪৪ কর্তৃপক্ষ।

টাঙ্গাইলের নাগরপুর থানার ভাদ্রা গ্রামের হাফেজ আব্দুর রহমানের ছেলে হাফেজ তাকরিম মারকাযু ফয়জিল কুরআন আল ইসলামী ঢাকা-এর কিতাব বিভাগের ছাত্র।

চলতি বছরের ১২ জানুয়ারি ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশ কর্তৃক নির্বাচনী পরীক্ষায় তাকরিমকে একদল বিজ্ঞ বিচারকমণ্ডলীর রায়ে বাংলাদেশের একমাত্র প্রতিনিধি হিসেবে নির্বাচিত করা হয়।

দুবাইয়ের এই প্রতিযোগিতার বিচারক প্যানেলে ছিলেন শায়খ শোয়াইব মোহাম্মদ আলআজহারি নামে এক বাংলাদেশী আলেম। বিচারক পর্যায় বাংলাদেশ থেমে বিচারক নির্বাচন এটাও বাংলাদেশের জন্য এক বড় অর্জন।

মারকাযু ফয়জিল কুরআনের শিক্ষক হাফেজ আব্দুল্লাহ আল মামুন তাকরিমের প্রথম স্থান অর্জন করার বিষয়টি ফেসবুকে পোস্টের মাধ্যমে নিশ্চিত করেছেন ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]