ঢাকা১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

চলতি মাসে দেশের উত্তর-পূর্বাঞ্চলে আকস্মিক বন্যার শঙ্কা: আবহাওয়া অধিদপ্তর

বার্তা বিভাগ
এপ্রিল ৩, ২০২৩ ১১:৩৩ পূর্বাহ্ণ
Link Copied!

(পূর্বে ধারণকৃত ছবি)

চলতি মাসে দেশের উত্তর–পূর্বাঞ্চলে আকস্মিক বন্যা হতে পারে। চলতি এপ্রিল মাসের দীর্ঘমেয়াদি পূর্বাভাসে এ কথা বলেছে আবহাওয়া অধিদপ্তর। এছাড়া চলতি মাসে বজ্রসহবৃষ্টি, বৃষ্টি ও কালবৈশাখী ও ঘূর্ণিঝড়ের পূর্বাভাসও দেওয়া হয়েছে। সাথে সাথে তাপপ্রবাহ বয়ে যেতে পারে দেশের কোনো কোনো জেলায়।

রোববার আবহাওয়া দপ্তর এ পূর্বাভাসে বলা হয়, এ মাসে দেশে স্বাভাবিকের চেয়ে বেশি বৃষ্টি হবে। তিন থেকে পাঁচ দিন বজ্র ও শিলাবৃষ্টিসহ হালকা বা মাঝারি ধরনের বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এক থেকে দুই দিন তীব্র কালবৈশাখী ঝড়ও হতে পারে। মাসের শেষ দিকে দেশের উত্তর-পূর্বাঞ্চল ও এর কাছাকাছি উজানে মাঝারি থেকে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা আছে। এর পরিপ্রেক্ষিতে দেশের উত্তর-পূর্বাঞ্চলে স্বল্পমেয়াদি আকস্মিক বন্যা পরিস্থিতির সৃষ্টি হতে পারে।

এছাড়াও আবহাওয়া অধিদপ্তর বলছে, চলতি এপ্রিলে বঙ্গোপসাগরে এক থেকে দুটি লঘুচাপের সৃষ্টি হতে পারে, যার মধ্যে একটি ঘূর্ণিঝড়ে রূপ নিতে পারে। আবার এ মাসেই দুই থেকে তিনটি মৃদু ও মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যেতে পারে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]