ঢাকা২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

যশোরে ফেনসিডিল চোরাচালান মামলায় কাভার্ডভ্যান চালকের ৫ বছর কারাদন্ড

বার্তা বিভাগ
মার্চ ৩১, ২০২৩ ১০:০৩ পূর্বাহ্ণ
Link Copied!

মোঃ শরীফুল ইসলাম , যশোরঃ
ফেনসিডিল চোরাচালান মামলায় কাভার্ডভ্যান চালক মোস্তফাকে পাঁচ বছর সশ্রম কারাদন্ড ও অর্থদন্ডের আদেশ দিয়েছে আদালত। দন্ডপ্রাপ্ত মোস্তফা ড্রাইভার খুলনা ফুলতারার গাড়াখোলা গ্রামের আইয়ুব আলী মোল্যার ছেলে। এছাড়া ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগ প্রমাণিত না হওয়ায় ওই কাভার্ডভ্যানের হেলপারকে খালাস দেয়া হয়েছে। বৃহস্পতিবার (৩০ মার্চ) অতিরিক্ত দায়রা জজ ৪র্থ আদালতের বিচারক সুরাইয়া সাহাব এক রায়ে এ আদেশ দিয়েছেন। বিষয়টি নিশ্চিত করেছেন অতিরিক্তি পিপি আলতাফ হোসেন।

মামলার অভিযোগে জানা গেছে, ২০১৪ সালের ২৮ মার্চ ঝিকরগাছা থানা পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে পারবাজারে অবস্থান নেয়। এ সময় বেনাপোল থেকে ছেড়ে আসা একটি কাভার্ডভ্যান থামার নির্দেশ দিলে হেলপার লাফিয়ে পড়ে পালিয়ে যায়। কাভার্ডভ্যান থামার পর চালক মোস্তফাকে আটক ও তল্লাশি করে বস্তায় ভর্তি ২৯৭১ বোতল ফেনসিডিল ও চার বোতল ভারতীয় বিয়ার উদ্ধার করা হয়। এ ঘটনায় এসআই কাজী খাইরুল আলম বাদী হয়ে চোরাচালান দমন আইনে আটক মোস্তফাসহ হেলপার বিপ্লবকে আসামি করে ঝিকরগাছা থানায় একটি মামলা করেন। মামলার তদন্ত শেষে এসআই মফিজুর রহমান চৌধুরী ওই বছরের ৩ জুলাই ওই দুজনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট জমা দেন।

দীর্ঘ সাক্ষ্য গ্রহণ শেষে আসামি ড্রাইভার মোস্তফার বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় বিচারক পাঁচ বছর সশ্রম কারাদন্ড ও ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৫ মাসের কারাদন্ডের আদেশ দিয়েছেন। অভিযোগ প্রমাণিত না হওয়ায় হেলপার ঝিকরগাছার মল্লিকপুরের কাশেম মিস্ত্রির ছেলে বিপ্লবকে খালাস দিয়েছে আদালত। সাজাপ্রাপ্ত মোস্তফা ড্রাইভার জামিনে মুক্তি পেয়ে পলাতক রয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]