ঢাকা২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

যশোরের মনিরামপুরে মাথা উচু করে দাঁড়িয়ে আছে মরণ ফাঁদ বৈদ্যুতিক পোল

বার্তা বিভাগ
মার্চ ৩০, ২০২৩ ৩:১৫ অপরাহ্ণ
Link Copied!

মোঃ শরীফুল ইসলাম যশোর প্রতিনিধিঃ
যে কোন সময় ঘটতে পারে মর্মান্তিক দূর্ঘটনা। চারদিকে পানি মাঝখানে স্বল্প পরিমান মাটির উপর ঝুঁকিপূর্ণ ভাবে দাঁড়িয়ে আছে যশোর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর আওতায় পুরাতন কাঠের একটি বৈদ্যুতিক পোল।

মানুষের মরণ ফাঁদ হিসাবে মাথা উঁচু করে দাঁড়িয়ে থাকা বৈদ্যুতিক এই পোল টি কর্তৃপক্ষের নজরে আসেনা।

মনিরামপুর উপজেলার হরিহরনগর ইউনিয়নের তাজপুর মাধ্যমিক বিদ্যালয় সংলগ্ন ঈদগাহের বিপরীতে রাস্তার পাশেই শাহীন হুজুর ও মাহাবুর রহমান নামে দুই ভাইয়ের পুকুরের মাঝখানে স্বল্প পরিমান মাটির উপর ঝুঁকিপূর্ণভাবে কাঠের পোল টি মাথা উচু করে দাঁড়িয়ে আছে বছরের পর বছর।

খবর নিয়ে জানা গেছে, যশোর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর এই ঝুঁকিপূর্ণ পোলের সাথে পুরো গ্রামের বিদ্যুৎ সংযোগ। এই পোলের থেকে বৈদ্যুতিক সংযোগ দেয়া হয়েছে আরও ৭ টি পোলে। বৈদ্যুতিক পোলের নিচে ও চারিপাশে মাটির পরিবর্তে পানি থাকাই যে কোন মূহুর্তে হালকা ঝড়ো হাওয়ায় পোল টি ঢলে পড়তে পারে পানির ভিতর। যার কারণে বৈদ্যুতিক সংযোগ বিচ্ছিন্ন হওয়া সহ আশপাশের বসবাস রত হাজার হাজার মানুষের ব্যাপক ক্ষতির ও প্রাণ নাশের আশঙ্কা রয়েছে। স্থানীয়রা জানান, পুকুর থেকে অতিরিক্ত মাটি খননের ফলে বৈদ্যুতিক ভোল্টি টি বিপদজনক হয়ে পড়েছে।

যে কোন সময় ধ্বসে পড়ে বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে অন্ধকার নেমে আসতে পারে পুরো গ্রামে। তাছাড়া সারাদিন এখান দিয়ে বিভিন্ন বয়সের লোক যাতায়ত করে, রাস্তার পার্শ্ববর্তী হওয়াতে প্রানহানীও ঘটার সম্ভাবনা আছে। অথর্চ যশোর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর কর্তৃপক্ষের কোন মাথা ব্যাথা নেই। এলাকা বাসীর দাবি ঝুঁকিপূর্ণ এই বৈদ্যুতিক পোল টি দ্রুত সম্প্রসারণ করা হোক।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]