ঢাকা১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

সরকারি হাসপাতালে বৈকালিক চিকিৎসার ফি সর্বোচ্চ ৫০০, সর্বনিম্ন ২০০

বার্তা বিভাগ
মার্চ ২৮, ২০২৩ ৯:৪৭ পূর্বাহ্ণ
Link Copied!

আগামী ৩০ মার্চ থেকে সরকারি হাসপাতালে প্রাতিষ্ঠানিক প্র্যাকটিস শুরু করবেন চিকিৎসকেরা। প্রাথমিকভাবে এ চিকিৎসাসেবা শুরু হবে ১০টি জেলা ও ২০টি উপজেলায়।

বৈকালিক এ চিকিৎসাসেবায় অধ্যাপক, সহযোগী অধ্যাপক, সিনিয়র কনসালটেন্টরাও বিকাল ৩টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত রোগী দেখবেন। এজন্য ফি নির্ধারণ করে দেওয়া হয়েছে।

বৈকালিক ডিউটিতে একজন অধ্যাপকের রোগী প্রতি ফি হবে ৫০০ টাকা। এতে তিনি ৪০০ টাকা পাবেন, চিকিৎসাসেবায় সহযোগিতাকারীকে ৫০ টাকা ও সার্ভিস চার্জ ৫০ টাকা ধরা হয়েছে। ৪০০ টাকা সহযোগী অধ্যাপকের ফি, তিনি পাবেন ৩০০ টাকা। ৩০০ টাকা সহকারী অধ্যাপকের ফি ,তিনি পাবেন ২০০। এমবিবিএস/বিডিএস ও সমমানের চিকিৎসকদের ফি ধরা হয়েছে ২০০ টাকা এবং এতে তিনি পাবেন ১৫০ এবং চিকিৎসাসেবায় সহযোগিতাকারীর জন্য এবং সার্ভিস চার্জ ২৫ টাকা নির্ধারণ করা হয়েছে।

সোমবার আয়োজিত এক ব্রিফিংয়ে সচিবালয়ে মন্ত্রণালয় সভাকক্ষে ‘সরকারি চিকিৎসকদের বৈকালিক স্বাস্থ্যসেবা’ সংক্রান্ত সভা শেষে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এসব তথ্য জানান।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]