ঢাকা১২ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

টর্নেডোতে বিধ্বস্ত যুক্তরাষ্ট্রের মিসিসিপি অঙ্গরাজ্যে; নিহতের সংখ্যা বেড়ে ২৬

বার্তা বিভাগ
মার্চ ২৬, ২০২৩ ১২:১৮ অপরাহ্ণ
Link Copied!

শক্তিশালী টর্নোডোর আঘাতে যুক্তরাষ্ট্রের মিসিসিপি অঙ্গরাজ্যে নিহতের সংখ্যা বেড়ে ২৬ জনে দাঁড়িয়েছে। নিহতদের মধ্যে ২৫ জন মিসিসিপি অঙ্গরাজ্যের ও অন্য একজন আলাবামা অঙ্গরাজ্যের। শনিবার (২৫ মার্চ) আঘাত হানা টর্নেডোতে অনেক বাড়িঘর বিধ্বস্ত হওয়ার খবর পাওয়া যায়। ক্ষতিগ্রস্ত এলাকায় এখনো উদ্ধার অভিযান চলছে।

ক্ষয়ক্ষতির প্রতিক্রিয়ায় জরুরি অবস্থা ঘোষণা করেছেন মিসিসিপি অঙ্গরাজ্যের গভর্নর টেট রিভস।

তাছাড়া প্রেসিডেন্ট জো বাইডেন মিসিসিপি থেকে প্রকাশিত ছবিগুলোকে হৃদয়বিদারক বলে আখ্যায়িত করেছেন। অত্র অঞ্চলে সব ধরনের সহায়তার আশ্বাসও দিয়েছেন তিনি।

এক বিবৃতিততে বাইডেন জানিয়ছেন,“যতদিন লাগে আমরা বিধ্বস্ত এলাকায় কাজ করবো। পুনরুদ্ধার প্রক্রিয়ায় সাহায্য করতে একসঙ্গে কাজ করারও ঘোষণা দিয়েছেন তিনি।”

প্রাকৃতিক এই দুর্যোগটি বেশ কয়েকটি গ্রামীন শহরেও ধ্বংসযজ্ঞ চালিয়েছে।প্রচন্ড ঝড়ের প্রকোপে ভেঙে পড়েছে অসংখ্য গাছ ও বিদ্যুতের লাইন। বিদ্যুৎহীন হয়ে পড়েছে হাজার হাজার মানুষ।

সূত্র: বিবিসি

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]