ঢাকা১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

প্রাথমিকে সহকারী শিক্ষক পদে নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ

বার্তা বিভাগ
মার্চ ২৩, ২০২৩ ৯:০০ পূর্বাহ্ণ
Link Copied!

রাজশাহী, খুলনা ও ময়মনসিংহ বিভাগে প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগের নতুন বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বুধবার (২২ মার্চ) এ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

আগামী ৩০ মার্চ সকাল সাড়ে ১০টা থেকে ১৪ এপ্রিল রাত ১১টা ৫৯ মিনিটের মধ্যে আগ্রহী প্রার্থীরা অনলাইনে আবেদন করতে হবে।এছাড়াও http://dpe.teletalk.com.bd এ ওয়েবসাইটে আবেদনের তথ্যাদি পাওয়া যাবে।

সাধারণ প্রার্থীদের ন্যূনতম ও সর্বোচ্চ বয়স হবে ২১-৩০ বছর। এছাড়া মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধী আবেদনকারীদের ক্ষেত্রে ন্যূনতম ও সর্বোচ্চ বয়স হবে ২১-৩২ বছর।

তবে জনপ্রশাসন মন্ত্রণালয়ের ২০২২ সালের ২২ সেপ্টেম্বরের স্মারক অনুযায়ী বলা হয়েছে, ২০২০ সালের ২৫ মার্চ যে সব প্রার্থীর বয়স সর্বোচ্চ বয়সসীমার মধ্যে ছিল সে প্রার্থীরাও এ নিয়োগে আবেদন করতে পারবেন।
আবেদন ফি বাবদ ২০০ টাকা ও টেলিটকের সার্ভিস চার্জ হিসেবে ২০ টাকা কেটে নেওয়া হবে।

উল্লেখ্য, কেন্দ্রীয়ভাবে প্রাথমিকে শিক্ষক নিয়োগের ঝামেলা কমাতে বিভাগগুলোকে ক্লাস্টারে ভাগ করে নিয়োগ দেওয়ার সিদ্ধান্ত নেয় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। মন্ত্রণালয় জানায়, বর্তমানে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রায় চার লাখ চার হাজার সহকারী শিক্ষক রয়েছেন। সাথে সাথে প্রায় ছয় হাজারের কাছাকাছি শিক্ষক প্রতিবছর অবসরে যান।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]