ঢাকা১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

মনিরামপুরে জোরপূর্বক জমি দখল করে দালান নির্মাণের অভিযোগ

বার্তা বিভাগ
মার্চ ২১, ২০২৩ ৭:৪৭ অপরাহ্ণ
Link Copied!

শাহিনুর রহমান, মনিরামপুর (যশোর) প্রতিনিধিঃ
যশোরের মণিরামপুর উপজেলার ঝাঁপা ইউনিয়নের হানুয়ার গ্রামে জোরপূর্বক জমি দখল করে দালান নির্মাণ করছে একটি প্রভাবশালী পক্ষ। এ সংক্রান্ত বিষয়ে জেলা প্রশাসকের কার্যালয়সহ প্রশাসনের বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ করেছে একই গ্রামের আবুল কাসেমের ছেলে ভুক্তভোগী ইমরান হোসেন।

ইমরান হোসেনের লিখিত অভিযোগের বিবরণে বলেন- উপজেলার হানুয়ার মৌজার ৭১৩৫ নম্বর দাগে, ৩১ শতক জমির মধ্যে আমার নিজ নামীয় ২.৬৫ শতক জমি প্রভাবশালী পক্ষ একই গ্রামের মৃত রবিউল ইসলামের ছেলে রেজাউল ইসলাম, সিরাজুল ইসলাম ও শুকুর আলী দখল করে জোরপূর্বক সেই জমিতে দালান ঘর নির্মাণ করছে। আমি তাদেরকে এ কাজে বাধা দিতে গেলে তারা আমাকে বিভিন্ন প্রকার হুমকি-ধামকি দেয়।
পরে স্থানীয় প্রশাসনের নিকট আমরা এই বিষয়ে অভিযোগ করলে, তারা কোনো পদক্ষেপ গ্রহণ না করে, প্রভাবশালীদের পক্ষে কথা বলে এবং তাদেরকে বলে যে, এই জমি যার দখলে আছে, সেই ভোগ করবে। এখানে কোনো কাগজপত্র দেখা লাগবে না। এরপর এলাকার গণ্যমান্য ব্যক্তিদের নিকট বিষয়টি জানালে তারাও মিমাংসা করতে পারেনি।

ভুক্তভোগী ইমরান হোসেন আরও বলেন- “প্রভাবশালী পক্ষরা রাজগঞ্জ পুলিশ তদন্ত কেন্দ্রের ২/৩ জন পুলিশ অফিসারের প্রকাশ্য ইন্দনে উল্লেখিত জমিতে দালান নির্মাণ করছে। এই জমিতে মামলা চলমান রয়েছে। মামলা চলাকালিন পুলিশ ম্যানেজ করে রেজাউল ইসলাম, সিরাজুল ইসলাম ও শুকুর আলীরা দালান নির্মাণ অব্যাহত রেখেছে। এ সংক্রান্ত বিষয়ে সু-বিচার পাওয়ার জন্য যশোর জেলা প্রশাসক, জেলা পুলিশ সুপার, মণিরামপুর থানা ও রাজগঞ্জ পুলিশ তদন্ত কেন্দ্রে লিখিত অভিযোগ দায়ের করেছি। কিন্তু আমি সু-বিচার পাচ্ছি না। আমি একজন অসহায় মানুষ। আমি প্রশাসনের কাছে সু-বিচার দাবী করছি।”

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]