ঢাকা২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

ওয়ার্ল্ড ভিশন কর্তৃক শিশুদের জন্য স্বপ্নের পার্ক ও শিশু শ্রম প্রতিরোধে প্রচারাভিযান

বার্তা বিভাগ
মার্চ ২০, ২০২৩ ৮:২৭ অপরাহ্ণ
Link Copied!

ঢাকাসহ সারাদেশে দিন দিন আশঙ্কাজনক হারে পার্ক ও খেলার মাঠ কমে যাচ্ছে। এর ফলে শিশুরা মানসিকভাবে ক্ষতির সম্মুখীন হচ্ছে ও নানা অপকর্মে লিপ্ত হচ্ছে। এরই সাথে পাল্লাদিয়ে শিশুশ্রমও উদ্বেগজনক হারে বাড়ছে। এ পরিস্থিতিতে জনসচেতনতার লক্ষ্যে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ কর্তৃক রাজধানীর মহাখালী অন্ত:জেলা বাস টার্মিনাল চত্তরে শিশুদের জন্য স্বপ্নের পার্ক ও শিশু শ্রম প্রতিরোধে প্রচারাভিযান অনুষ্ঠিত হয়েছে ।

আজ (সোমবার) ২০ মার্চ, বিকেল ৪টা থেকে ৫:৩০ মিনিট পর্যন্ত রাজধানীর মহাখালী অন্ত:জেলা বাস টার্মিনাল চত্তরে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ এর আরবান প্রোগ্রাম “সকল শিশুর জন্য স্বপ্নের পার্ক ও শিশু শ্রম প্রতিরোধ” শিরোনামে ঢাকা সিটি কর্পোরেশন এলাকায় সাধারণ জনগণ, অভিভাবক, সকল সচেতন নাগরিক, দায়িত্ববাহক এবং নীতিনির্ধারকদের ব্যাপক সচেনতা বৃদ্ধির লক্ষ্যে প্রকল্পের শিশু ও কিশোর-কিশোরী এবং দক্ষ জারিগান শিল্পীদের অংশগ্রহণে বিষয়ভিত্তিক পথ নাটক, পাপেট শো এবং জারিগানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানটিতে স্বশরীরে উপস্থিত থেকে অন্যান্যদের সাথে উপভোগ করেন ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ এর ডিরেক্টর অপারেশন্স- জনাব লিমা হান্না দারিং, আরবান প্রোগ্রাম এর টেকনিক্যাল ম্যানেজার- জনাব জোয়ান্না ডি’ রোজারিও এবং ওয়ার্ল্ড ভিশন এর অন্যান্য কর্মকর্তা ও কর্মচারিবৃন্দ।

এছাড়া অনুষ্ঠানের সার্বিক সাফল্যে আন্তরিক ভাবে সহযোগিতা করেন সড়ক পরিবহণ মালিক সমিতি, মহাখালী বাস টার্মিনাল, ঢাকা জেলা বাস, মিনি-বাস সড়ক পরিবহণ শ্রমিক ইউনিয়ন, উপ-পুলিশ কমিশনার, ট্রাফিক, গুলশান বিভাগ এর কর্মকর্তাবৃন্দ এবং অন্যান্য স্থানীয় নেতৃবৃন্দ।

বক্তব্যে- ঢাকা জেলা বাস, মিনি-বাস সড়ক পরিবহণ শ্রমিক ইউনিয়ন এর সভাপতি মো: গিয়াস ‍উদ্দিন বলেন, “ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ এর আরবান প্রোগ্রামের এ ধরণের উদ্যোগ সত্যিই সকল দায়িত্ববাহক এবং নীতিনির্ধারকদের দায়িত্ব-কর্তব্য সম্পর্কে আরো সচেতন করবে।”

অনুষ্ঠান শেষে অতিথিরা উপস্থিত সকলের মাঝে যানবাহনের মাধ্যমে সাড়া দেশে সচেতনতা মূলক স্টিকার এবং পোস্টার ছড়িয়ে দেন।

উল্লেখ্য, জনসচেতনা মূলক নানা কর্মসূচিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে কাজ করে যাচ্ছে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ। যেমন- শিশু স্বাস্থ্য নিয়ে সচেতনতা মূলক গুরুত্বপূর্ণ কর্মসূচি, শিশুদের খেলাদুলা ও বিকাশের জন্য পার্ক এবং শিশু শ্রম প্রতিরোধে জন সচেতনতা ইত্যাদি। এছাড়াও ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ সামাজিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকার সাথে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। আজ শিশুদের জন্য স্বপ্নের পার্ক ও শিশু শ্রম প্রতিরোধে প্রচারাভিযান তেমনি একটি সচেনতা মূলক কর্মসূচি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]