ঢাকা২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

ইট পাথরে ঘেরা রাজধানীর বুকে এক টুকরো স্বর্গ

বার্তা বিভাগ
মার্চ ২০, ২০২৩ ১২:১১ পূর্বাহ্ণ
Link Copied!

ইট পাথরে ঘেরা রাজধানী ঢাকা নিয়ে আমরা নানা সংবাদ শুনি। টেলিভিশনে নানা সংবাদ দেখি। বায়ু দুষণের চিত্রসহ নানা দুষণের সংবাদ। সাথে সাথে নিত্য দিনের সঙ্গি লাগামহীন যানজট। সব মিলে অনেকটাই নেতিবাচক সংবাদ দিয়ে মোড়ানো আমাদের রাজধানী ঢাকা।

তবে এর মাঝেও এমন কিছু লোকেশন রয়েছে যা আপনাকে মুগ্ধ করে তুলবে। প্রাণকে সিক্ত করে দেবে। সারাদিনের অফিসের ব্যস্ততার আর ক্লান্তির পর আপনাকে রিফ্রেশ করবে নিমিষেই। সেখানকার বাতাসের নগ্ন তরঙ্গ শরিরের ভেতর জমে থাকা সব অশ্বস্তি আর ক্লান্তির যন্ত্রণাকে নিমিষেই মুছে দেবে। বলছি রাজধানী ঢাকায় অবস্থিত হাতিরঝিলের কথা।

সুবিশাল এ লেক সদৃশ্য ঝিল অনেক গুলো দৃষ্টি নন্দিত ব্রিজ দ্বারা সজ্জিত। রাতের আধারে ঝিলিমিলি বাতি এনে দেয় এক ভিন্ন চিত্র। মনে হবে হয়ত কানাডার টরন্টো, অথবা অথবা ফ্রান্সের প্যারিসের মতো কিছু চিত্র। এছাড়াও লেকের পাশে নানা ধরণের গাছ এ সৌন্দর্য্যকে বাড়িয়ে দিয়েছে বহুগুণ। রয়েছে আমগাছসহ নানা জাতের গাছ ও ফুল গাছ।

চাঁদনি রাত, সকাল ও বিকেল- এ তিনটি সময় ভিন্ন সাজে নিত্য সজ্জিত হয় ঝিলটি। পড়ন্ত বিকেলে সূর্যের লাল রঙ বর্ণিল করে তুলে সমগ্র ঝিল এলাকা। একজন সাধরণ মানুষও মূহুর্তেই নিজেকে কবি ভাবতে ভুল করেন না। দল বেঁধে বেড়াতে আসা ভ্রমণপ্রিয়দের মুখে গুণ গুণ গান ও নানা সুর এখানে নিত্য লক্ষ্য করা যায়।

প্রকৃতির একটুকরো স্বর্গ বলে সবাই চায় প্রিয় মানুষটির সাথে এখানে কিছুটা সময় কাটাতে। শাড়ি পড়া মেয়েটি খোপায় ফূল গেঁথে পাজ্ঞাবী পড়া প্রেমিকের হাত ধরে গন্তব্যহীন পথ ধরে হাটা হাটি আর বসে বসে গল্প এসব এখানকার নিত্য চিত্র। এছাড়াও অবসর অথবা ছুটির দিনে শিশু থেকে বৃদ্ধ সব বয়সের সবার পছন্দের লোকেশন এই হাতিরঝিল। -ইমরুল কায়েস

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]