ঢাকা১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

মার্কিন সব ধরনের উস্কানির জবাব দেওয়ার ঘোষণা দিয়েছে রাশিয়া

বার্তা বিভাগ
মার্চ ১৬, ২০২৩ ৪:৫০ অপরাহ্ণ
Link Copied!

আমেরিকা ও রাশিয়ার মধ্যে মার্কিন গোয়েন্দা ড্রোন বিধ্বস্তের ঘটনায় উত্তপ্ত পরিস্থিতির সৃষ্টি হয়েছে। আমেরিকা অভিযোগ করেছে কৃষ্ণসাগরের আকাশে রুশ যুদ্ধবিমানের সঙ্গে সংঘর্ষে একটি মার্কিন গোয়েন্দা ড্রোন বিধ্বস্ত হয়েছে।

এদিকে মার্কিন যুক্তরাষ্ট্রকে সব ধরনের উস্কানির জবাব দেওয়া হবে বলে স্পষ্ট জানিয়ে দিয়েছে রাশিয়া।

হুঁশিয়ারি উচ্চারণ করে মস্কো বলেছে, এখন থেকে ওয়াশিংটনের সকল উস্কানিমূলক তৎপরতার পাল্টা জবাব দেওয়া হবে।

বুধবার ১৫ ( মার্চ ) এক বিবৃতিতে রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় বলেছে, মার্কিন পাইলটবিহীন বিমানগুলোর উড্ডয়ন ক্রিমিয়া উপকূলের কাছে একটি উস্কানিমূলক তৎপরতা, যা কৃষ্ণসাগরের পরিস্থিতিকে অনেকটাই সংঘাতময় পরিস্থিতির দিকে নিয়ে যাচ্ছে।

মার্কিন সামরিক বাহিনী জানিয়েছে, গত মঙ্গলবার সকালে কৃষ্ণ সাগরের আকাশে রাশিয়ার দু’টি এসইউ-২৭ যুদ্ধবিমান একটি মার্কিন এমকিউ-৯ রিপার ড্রোনকে বিপজ্জনকভাবে আঘাত করে এবং জ্বালানি তেল ঢেলে দেয় ড্রোনের ওপর । এক পর্যায়ে ড্রোনটি বিধ্বস্ত হয়ে যায়।

এদিকে রাশিয়া মার্কিন দাবি প্রত্যাখ্যান করে জানিয়েছে, ড্রোনটিকে বিধ্বস্ত করার কোনও চেষ্টা করেনি দেশটির যুদ্ধবিমান বরং দ্রুতগতিতে বাঁক নিতে গিয়েই সম্ভবত বিধ্বস্ত হয়েছে ড্রোনটি। -ডেইলি টাইম্স, এনবিসি নিউজ

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]