ঢাকা১২ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

ভূমধ্যসাগরে নৌকাডুবি, ইতালি কর্তৃক ১৭ বাংলাদেশিকে উদ্ধার

বার্তা বিভাগ
মার্চ ১৫, ২০২৩ ৮:১২ পূর্বাহ্ণ
Link Copied!

ইতালির কোস্টগার্ড ভূমধ্যসাগরে নৌকা ডুবির শিকার হওয়া ১৭ বাংলাদেশিকে উদ্ধার করেছে। লিবিয়া থেকে ভূমধ্যসাগর পাড়ি দিয়ে ইতালিতে যাওয়ার পথে এ দুর্ঘটনা ঘটে।

গত সোমবার (১৩ মার্চ) ইতালির কোস্টগার্ড তাদের উদ্ধার করেন এবং উদ্ধারকৃতদের উপকূলে নিয়ে যাওয়া হয়েছে।

ইতালির কোস্টগার্ড জানিয়েছে , গত রবিবার বৈরি আবহাওয়ার শিকার হয় লিবিয়া থেকে ৩০ অভিবাসন প্রার্থীকে নিয়ে সাগরে ভাসতে থাকা নৌকাটি। এক পর্যায় নৌকাটি উল্টে যায়।
রয়টার্সের প্রতিবেদনে বলা হয়, উদ্ধার হওয়া ১৭ অভিবাসনপ্রত্যাশী সবাই বাংলাদেশি নাগরিক। অবশেষে উদ্ধার করে তাদের সিসিলির পোজালোতে রাখা হয়েছে।

অভিবাসী উদ্ধারকাজে যুক্ত সংস্থা অ্যালার্ম ফোনের দাবি করছে, গত শনিবার নৌকাটি বিপদে পড়েছে বলে জানানো হয়েছে কিন্তু জানানোর পরও ইতালি কর্তৃপক্ষ সময়মতো সেখানে তাদের কোস্টগার্ডকে পাঠায়নি।-রয়টার্স

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]