ঢাকা১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

দেশে পর্যাপ্ত খাদ্য মজুদ রয়েছে , আতঙ্কিত হয়ে অতিরিক্ত কেনাকাটা না করার আহ্বান

বার্তা বিভাগ
মার্চ ১৩, ২০২৩ ১২:৪২ অপরাহ্ণ
Link Copied!

রমজানের আগে দেশে পর্যাপ্ত খাদ্য মজুদ রাখা হয়েছে। এ মর্মে আশ্বস্ত করে প্রধানমন্ত্রীর কার্যালয় (পিএমও) জনসাধারণকে আতঙ্কিত না হওয়ার আহ্বান করেছেন। সাথে সাথে আতঙ্কিত হয়ে কেনাকাটা থেকে বিরত থাকারও আহ্বান জানানো হয়। পিএমওতে অনুষ্ঠিত এক প্রস্তুতিমূলক বৈঠক থেকে পবিত্র রমজান ও ঈদুল ফিতরের আগে এই আহ্বান জানানো হয়।

এছাড়াও বৈঠকে রমজান ও ঈদকে সামনে রেখে দেশব্যাপী খাদ্য মজুদ ও সরবরাহ করা , আইন-শৃঙ্খলা রক্ষা করা , সার্বিক বিদ্যুৎ ব্যবস্থাপনা , পানি সরবরাহ এবং ঘরমুখো যাত্রীদের নির্বিঘ্ন যাত্রা নিয়ে গুরুত্বপূর্ণ আলোচনা করা হয়।

বৈঠকের পর এক ব্রিফিংয়ে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া বলেন, বিভিন্ন মন্ত্রণালয় থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী রমজানের আগে অতীতের যেকোনো সময়ের তুলনায় আমাদের কাছে পর্যাপ্ত খাদ্য মজুদ রয়েছে, যা আমাদের জন্য সন্তোষজনক।

অপর এক প্রশ্নের জবাবে তোফাজ্জল হোসেন মিয়া বলেন, খাদ্যপণ্যের মূল্যবৃদ্ধির কোনো কারণ নেই। এবার চাহিদার চেয়ে অনেক বেশি পণ্য মজুত রয়েছে। কেউ অযৌক্তিকভাবে খাদ্যপণ্যের দাম বাড়ালে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। এজন্য সারাদেশে কঠোরভাবে মনিটরিং করা হবে। ব্রিফিংয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ এবং জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মো. আমিনুল ইসলাম খানসহ বৈঠকে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সূত্র : বাসস।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]