ঢাকা১২ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

মাকিন প্রেসিডেন্ট জো বাইডেনের বুকে ক্যান্সার শনাক্ত

বার্তা বিভাগ
মার্চ ৪, ২০২৩ ১১:৪৭ পূর্বাহ্ণ
Link Copied!

ক্যান্সার শনাক্ত হয়েছে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের বুকে। বিষয়টি ধরা পড়ে চলতি বছরের জানুয়ারিতে নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার সময়।যদিও এরই মধ্যে তার বুক থেকে ক্যান্সারযুক্ত ওই টিস্যু অপসারণ করা হয়েছে বলে হোয়াইট হাউস জানিয়েছে।

জানা যায়, বাইডেনের বুক থেকে গত ১৬ ফেব্রুয়ারি ওয়াশিংটন ডিসির বাইরে ওয়াল্টার রিড ন্যাশনাল মিলিটারি মেডিকেল সেন্টারে ওই ক্ষতিগ্রস্ত টিস্যু অপসারণ করা হয়।

প্রেসিডেন্ট চিকিৎসক সূত্রে জানা যায়, গণমাধ্যমে পাঠানো একটি নোটে বিষয়টি জানিয়েছেন। তিনি জানান, ক্যান্সারযুক্ত বাইডেনের শরীর থেকে সব টিস্যু অপসারণ করা হয়েছে। এ সমস্যার জন্য তার আর কোনও চিকিৎসার প্রয়োজন নেই। বায়োপসি করানোর পর থেকে ওই ক্ষতস্থান ‘দারুণভাবে নিরাময়’ হয়েছে। তার আর এ–সংক্রান্ত চিকিৎসার প্রয়োজন হবে না।
তবে তার চলমান স্বাস্থ্যসেবার অংশ হিসেবে ডার্মাটোলজিক নজরদারি চালিয়ে যাওয়া হবে।

উল্লেখ্য, ৪৬ বছর বয়সে ২০১৫ সালে বাইডেনের ছেলে বিউ বাইডেন মস্তিষ্কের ক্যানসারে আক্রান্ত হয়ে মারা গেছেন। বাইডেনের প্রথম স্ত্রী নিলিয়া হান্টার বাইডেনের সন্তান ছিলেন তিনি। সূত্র: বিবিসি, রয়টার্স

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]