ঢাকা১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

ঢাকায় দুই দিনের সফরে সাবেক ব্রিটিশ প্রধানমন্ত্রী টনি ব্লেয়ার

বার্তা বিভাগ
মার্চ ৩, ২০২৩ ১১:৪৯ অপরাহ্ণ
Link Copied!

সাবেক ব্রিটিশ প্রধানমন্ত্রী টনি ব্লেয়ার তৃতীয়বারের মতো ঢাকা সফরে এসেছেন। আজ শুক্রবার সন্ধ্যায় ইনস্টিটিউট ফর গ্লোবাল চেঞ্জের নির্বাহী চেয়ারম্যান হিসেবে দুই দিনের সফরে তিনি ঢাকা পৌঁছেন।

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে জানা যায়, সাবেক ব্রিটিশ প্রধানমন্ত্রী দুই দিনের সফরে ঢাকায় এসেছেন। শুক্রবার সন্ধ্যায় তিনি ঢাকায় পৌঁছান। তাকে বিমানবন্দরে স্বাগত জানান পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব (পশ্চিম) সাব্বির আহমেদ চৌধুরী।

এছাড়া শনিবার সকাল সাড়ে ৮টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে গণভবনে সৌজন্য সাক্ষাৎ করবেন টনি ব্লেয়ার।

উল্লেখ্য, ১৯৯৭ সাল থেকে ২০০৭ পর্যন্ত টনি ব্লেয়ারের লেবার পার্টির হয়ে যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী ছিলেন। বর্তমানে দায়িত্ব পালন করছেন টনি ব্লেয়ার ইনস্টিটিউট ফর গ্লোবাল চেঞ্জ-এর এক্সিকিউটিভ চেয়ারম্যান হিসেবে। ব্রিটিশ সাবেক প্রধানমন্ত্রী ২০১০ সালে স্ত্রী শেরি ব্লেয়ারকে নিয়ে ঢাকা সফর করেছিলেন। ব্রিটেনের প্রধানমন্ত্রী থাকা অবস্থায় এর আগে ২০০২ সালে এক রাষ্ট্রীয় সফরে তিনি ঢাকায় আসেন তিনি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]