ঢাকা১২ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

ভারতের আদালতে বেকসুর খালাস পেলেন বিএনপি নেতা সালাহউদ্দিন

বার্তা বিভাগ
মার্চ ২, ২০২৩ ৯:৫৪ পূর্বাহ্ণ
Link Copied!

বেকসুর খালাস পেয়েছেন ভারতে অবস্থানরত বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাহউদ্দিন আহমেদ । একই সঙ্গে শিলংয়ের জজ কোর্ট তাকে দেশে ফেরত পাঠাতে সরকারকে নির্দেশ দিয়েছেন ।

ভারতের শিলং থেকে বুধবার( ১ মাচ) বিকালে সালাহউদ্দিন আহমেদ জানান, ‘২০১৮ সালের ২৬ অক্টোবর নিম্ন আদালত আমাকে খালাস দিয়েছিলেন। পরে সেই রায়ের বিরুদ্ধে সরকার আপিল করে। শিলংয়ের জজ কোর্ট মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) আবারও আমাকে বেকসুর খালাস দিয়েছেন। দ্রুত যেন আমাকে দেশে ফেরানোর ব্যবস্থা করা হয়, সেই নির্দেশও দেওয়া হয়েছে।’

দেশে ফেরার বিষয়ে তিনি বলেন, ‘আমি প্রথম দিন থেকেই প্রতি মুহূর্তে দেশে ফেরার প্রতীক্ষায় আছি।’

সালাহউদ্দিন আহমেদের বিরুদ্ধে অসংখ্য মামলা রয়েছে দেশেও ।দেশে ফিরলে তাকে নতুন করে এসব চলমান মামলার আইনি মোকাবিলা করতে হতে পারে।

উল্লেখ্য, ২০১৫ সালের ১০ মার্চ সালাহউদ্দিন আহমেদ রাজধানীর উত্তরা থেকে নিখোঁজ হন। পরবতীতে ভারতে তার সন্ধান পাওয়া যায়। তবে বৈধ কাগজপত্র ছাড়া ভারতে প্রবেশের অভিযোগে ফরেনার্স অ্যাক্ট অনুযায়ী তাকে গ্রেফতার দেখায় মেঘালয় থানা পুলিশ। একই বছরের ২২ জুলাই ভারতের নিম্ন আদালতে আনুষ্ঠানিকভাবে তার বিরুদ্ধে অনুপ্রবেশের দায়ে অভিযোগ গঠন করা হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]