ঢাকা১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

ফিলিস্তিনে ইসরায়েলের নৃশংসতায় উদ্বেগ প্রকাশ করেছে বাংলাদেশ

বার্তা বিভাগ
ফেব্রুয়ারি ২৮, ২০২৩ ১০:৪১ পূর্বাহ্ণ
Link Copied!

বাংলাদেশ ফিলিস্তিনি জনগণের বিরুদ্ধে ইসরায়েলের চলমান নৃশংসতা ও পশ্চিম তীরে ইসরাইলের বসতি সম্প্রসারণ বিষয়ে ইসলামি সহযোগিতা সংস্থার (ওআইসি) বৈঠকে গভীর উদ্বেগ ও হতাশা প্রকাশ করেছে। আন্তর্জাতিক আইন লঙ্ঘন করে নিয়মিত নৃশংসতা চালিয়ে যাচ্ছে দখলদার ইসরায়েল।

সোমবার (২৭ ফেব্রুয়ারি) ওআইসির কার্যনির্বাহী কমিটির সভায় জেদ্দায় ফিলিস্তিনি জনগণের বিরুদ্ধে দখলদার ইসরায়েল কর্তৃক সংঘটিত অপরাধ বিষয়ে বাংলাদেশের উদ্বেগ প্রকাশ করেন জেদ্দাস্থ বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল এবং ওআইসিতে বাংলাদেশের বিকল্প স্থায়ী প্রতিনিধি মোহাম্মদ নাজমুল হক।

মোহাম্মদ নাজমুল হক বলেন, সম্প্রতি ফিলিস্তিনে ইসরায়েলি হামলা অব্যাহত রয়েছে এবং ফিলিস্তিনের পরিস্থিতি সময়ের সাথে সাথে আরও খারাপ হচ্ছে। গত বছর অধিকৃত পশ্চিম তীর ও পূর্ব জেরুজালেমজুড়ে কমপক্ষে ৩০ শিশুসহ ১৭০ জনেরও বেশি ফিলিস্তিনি নিহত হয়েছে। শুধু চলতি বছরে ইসরাইলি হামলায় কমপক্ষে ৬২ জন ফিলিস্তিনি নিহত হয়েছে।

এছাড়াও মোহাম্মদ নাজমুল হক সম্প্রতি পশ্চিম তীরে ইসরায়েলের আরও বসতি নির্মাণ ও সম্প্রসারণ বিষয়ে ঘোষণার প্রেক্ষিতে বাংলাদেশ সরকারের গভীর হতাশা ও উদ্বেগের বিষয় উল্লেখ করেন। তিনি আরও বলেন, ১৯৬৭ সালের সীমানার ভিত্তিতে ইসরায়েলের এ ধরনের আগ্রাসন দ্বি-রাষ্ট্র গঠনের সম্ভাবনাকে বাধাগ্রস্ত করছে।

ইসলামের তৃতীয় পবিত্রতম স্থান আল-আকসা মসজিদ এবং ফিলিস্তিনিদের মাতৃভূমিকে রক্ষায় আন্তর্জাতিক সম্প্রদায়কে এগিয়ে আসার আহ্বান জানান-মোহাম্মদ নাজমুল হক।-আল জাজিরা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]