ঢাকা২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

প্রাথমিকে শিক্ষক নিয়োগ প্রক্রিয়ায় পরিবর্তন

বার্তা বিভাগ
ফেব্রুয়ারি ২৭, ২০২৩ ১১:১৪ পূর্বাহ্ণ
Link Copied!

প্রাথমিকে শিক্ষক নিয়োগ এখন আর দেশ ব্যাপি হচ্ছে না। এছাড়া আগের মতো একযোগে বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে না। আলাদা ভাবে বিভাগ ধরে ধরে এ বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। প্রাথমিক শিক্ষা অধিদপ্তর সূত্রে জানা যায়, নিয়োগ প্রক্রিয়া দ্রুত শেষ করতে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে জানা যায়, একযোগে বিজ্ঞপ্তি প্রকাশ করা হলে লিখিত পরীক্ষা নেওয়ার পর মৌখিক পরীক্ষা শেষ করতে অনেক বেশি সময় প্রয়োজন হয়। এ কারণে ফলাফল প্রকাশেও বিলম্ব হয়। এছাড়া অনেকে আবার উত্তীর্ণ হয়েও যোগদান করেন না। দেখা যায়, ফলাফল প্রকাশের আগেই তাঁদের হয়তো অন্য কোথাও চাকরি হয়ে যায়। সবকিছু বিবেচনা করে নিয়োগপ্রক্রিয়া ত্বরান্বিত করতে প্রার্থীদের সুবিধার জন্য বিভাগ ভিত্তিক বিজ্ঞপ্তি প্রকাশ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে সহকারী শিক্ষক পদে বিভাগভিত্তিক নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের প্রস্তাব ইতোমধ্যে পাঠানো হয়েছে। কয়েক দিনের মধ্যেই প্রস্তাবটি চূড়ান্ত হবে বলে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর নিশ্চিত করেছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]