ঢাকা১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

এস এ মালেকের স্মারণ সভায় ফোজিত বাবুর আলোকচিত্র প্রদর্শনী

বার্তা বিভাগ
ফেব্রুয়ারি ২৬, ২০২৩ ১০:২৮ অপরাহ্ণ
Link Copied!

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোববার,২৬ ফেব্রুয়ারি গণভবন থেকে ভিডিও কনফারেেন্সের মাধ্যেম বাংলাদেশ জাতীয় জাদুঘরের বেগম ফজিলাতুন নেসা মুজিব মিলনায়তনে বঙ্গবন্ধু পরিষদের উদ্যোগে সংগঠনের প্রয়াত সভাপতি, প্রধানমন্ত্রীর সাবেক রাজনৈতিক উপদেষ্টা, বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর সদস্য, দেশবরেণ্য বুদ্ধিজীবী, লেখক ও কলামিস্ট, বীর মুক্তিযোদ্ধা ও সাবেক সংসদ সদস্য ডা. এস এ মালেক-এর স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্য দেন।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বঙ্গবন্ধু পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও বঙ্গবন্ধু পরিষদের প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক ড. আব্দুল খালেক, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও বঙ্গবন্ধু পরিষদের প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক ড. মোঃ আখতারুজ্জামান, খুলনা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও বঙ্গবন্ধু পরিষদের প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান, বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও বঙ্গবন্ধু পরিষদের প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান, সিনিয়র সাংবাদিক ও বঙ্গবন্ধু পরিষদের প্রেসিডিয়াম সদস্য অজিত কুমার সরকার, বঙ্গবন্ধু পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক ও প্রয়াত ডা. এস এ মালেকের পুত্র ডা. শেখ আব্দুল্লাহ আল মামুন, মতিউর রহমান লাল্টু, ড. লিয়াকত হোসেন মোড়ল, এডভোকেট আব্দুস সালাম প্রমুখ।

স্মরণসভা শেষে প্রয়াত ডা. এস এ মালেকের বিদেহি আত্মার মঙ্গল কামনায় দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।

স্মরণ সভার সঙ্গে সংযুক্ত হয়ে জাদুঘর প্রাঙ্গণে বঙ্গবন্ধু পরিষদের ১৫ বছরের সাংগঠিনক কর্মকান্ডের ছবি নিয়ে প্রয়াত ডা. এস এ মালেকের স্মরণে আলোকচিত্র প্রদর্শনী স্মৃতি এর আয়োজন করেন আলোকচিত্র শিল্পী ফোজিত শেখ বাবু। ফিতা কেটে আলোকচিত্র প্রদর্শনী স্মৃতি এর উদ্বোধন করেন পরিষদের নবীন-প্রবীন নেতৃবৃন্দ। প্রদর্শনী উদ্বোধনের পর পরিষদের নেতৃবৃন্দ ও সাধারণ দর্শনার্থীরা আলোকচিত্র প্রদর্শনী স্মৃতি পরিদর্শণ করেন।

উল্লেখ্য, প্রয়াত ডা. এস এ মালেক এর সঙ্গে১৫ বছরের সাংগঠনিক কার্যক্রমের বিভিন্ন ছবি দেখে অভিভূত ও স্মৃতিকাতর হন পরিষদের প্রবীণ নেতারা।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]