ঢাকা১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

ঠাকুরগাঁও সরকারি কলেজ থেকে ম্যাগাজিন “দর্পণ” প্রকাশ

বার্তা বিভাগ
ফেব্রুয়ারি ১৭, ২০২৩ ৯:৪৭ পূর্বাহ্ণ
Link Copied!

প্রকাশিত হলো ঠাকুরগাঁও সরকারি কলেজের কলেজ ম্যাগাজিন দর্পণ। ঠাকুরগাঁও সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ আব্দুল জলিল এর সার্বিক তত্ত্বাবধানে ও বাংলা বিভাগের বিভাগীয় প্রধান ও সহযোগী অধ্যাপক মোহাম্মদ আলী মনসুর এর সম্পাদনায় “দর্পন” ম্যাগাজিন-২০২২ প্রকাশিত হয়। প্রকাশিত ম্যাগাজিনে স্থান পেয়েছে কলেজের শিক্ষক-শিক্ষার্থীদের বৈচিত্র্যময় লেখা।

অধ্যক্ষের কাছে প্রকাশিত ম্যগাজিন, ছাত্র-ছাত্রীদের প্রতিভা বিকাশ ও কলেজ সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন- “ঠাকুরগাঁও সরকারি কলেজ উত্তরাঞ্চলের উচ্চ শিক্ষার গুরুত্বপূর্ণ ও ঐতিহ্যবাহী একটি শিক্ষা প্রতিষ্ঠান। অনেক মেধাবী শিক্ষক ও শিক্ষার্থীর পদচারণায় কলেজটি মুখরিত থাকে।
গতানুগতিক শ্রেণি শিক্ষার একঘেয়েমির ক্লান্তি দূর করার প্রচেষ্টা থেকেই এই ম্যাগাজিন প্রকাশ। এবারের কলেজ ম্যাগাজিনটির নামকরণ করা হয়েছে “দর্পণ”। এই দর্পণের মাধ্যমে শিক্ষার্থীরা তাদের গদবাধা পাঠ্যপুস্তকের জ্ঞানের বাইরে সাহিত্য, সংস্কৃতি ও জ্ঞানের অন্যান্য শাখায় মেধার স্বাক্ষর ও তাদের দৃষ্টিভঙ্গিকে ভিন্নমাত্রায় প্রকাশ করতে সক্ষম হয়েছে।

উপদেষ্টা হিসেবে ভুমিকা রাখেন উপাধাক্ষ প্রফেসর জিন্নাতুন নাহার। সম্পাদনা পর্ষদের দ্বায়ীত্ব পালন করেন- ইংরেজি বিভাগের সহকারি অধ্যাপক মোঃ মানিক হোসেন সরকার, দর্শন বিভাগের মোঃ আলতাফ হোসেন, মোঃ শাহিন-ই-আরিফ- ইসলামের ইতিহাস ও সংস্কৃতি, মোঃ হুমায়ন কবির- রসায়ন, মোঃ মোস্তাফিজুর রহমান- রাষ্ট্রবিজ্ঞান, সমন দেব নাথ- বাংলা ও মেরাজ হোসেন- উদ্ভিদবিজ্ঞান।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]