ঢাকা২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

‘রহস্যময় বস্তু’ এবার চীনের জলসীমায়

বার্তা বিভাগ
ফেব্রুয়ারি ১৩, ২০২৩ ১১:২১ পূর্বাহ্ণ
Link Copied!

আকাশে গোয়েন্দা বেলুনের ওড়াউড়ি নিয়ে ওয়াশিংটন ও বেইজিংয়ের দ্বিপক্ষীয় সম্পর্কে উত্তেজনা ছড়িয়েছে। এর মধ্যেই এবার ‘রহস্যময় বস্তু’ চীনের আকাশে শনাক্ত হয়েছে। তবে চীনা প্রশাসন উড়ন্ত বস্তুটি আসলে কী, তা নিশ্চিত করতে পারেনি। এদিকে নিজস্ব জলসীমায় উড়ে চলা বস্তুটি গুলি করে ভূপাতিত করার প্রস্তুতি নিয়েছে চীন।

চীনের স্থানীয় সংবাদমাধ্যমে প্রকাশিত খবরে বলা হয়েছে, রহস্যময় বস্তুটি উড়তে দেখা যায় চীনের পূর্বাঞ্চলের শানদং প্রদেশের বন্দর নগরী কুইংদাওয়ের জলসীমায়। এ তথ্য নিশ্চিত করেছেন, কুইংদাওয়ের জিমো ডিস্ট্রিক্টের সমুদ্রবিষয়ক উন্নয়ন কর্তৃপক্ষ। এছাড়ও বলা হয়েছে, রহস্যময় উড়ন্ত বস্তুটি গুলি করে নামানোর প্রস্তুতি নিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। অত্র এলাকার ব্যস্ততম বন্দর ও জেলেদের নিরাপত্তার বিষয়টি অগ্রাধিকার দেওয়া হচ্ছে।

সূত্র: এনডিটিভি

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]