ঢাকা১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

১২৯ ঘণ্টা পর তুরস্কে পাঁচজনকে জীবিত উদ্ধার: মৃত্যু ছাড়িয়েছে ২৮ হাজারে

বার্তা বিভাগ
ফেব্রুয়ারি ১২, ২০২৩ ৮:০৫ পূর্বাহ্ণ
Link Copied!

দিন দিন জীবিত উদ্ধারের সম্ভাবনা ক্ষীণ হয়ে আসছে তুরস্ক ও সিরিয়ায় ভূমিকম্পে ধ্বংসস্তূপে চাপাপড়া ব্যক্তিদের । হারানো স্বজনদের ফিরে পেতে দীঘ্য অপেক্ষায় দিন কাটাচ্ছেন ভূমিকম্পে ক্ষতিগ্রস্তরা।

গত সোমবারের দশমিক ৮ মাত্রার এ ভূমিকম্পে এখন পর্যন্ত নিহত ব্যক্তির সংখ্যা ২৮ হাজার ছাড়িয়েছে। তাদের মধ্যে বেশি বিপর্যস্ত তুরস্কে মারা গেছেন ২৪ হাজার ৬১৭ জন। আর সিরিয়ায় ৩ হাজার ৫৭৫ জন।

এদিকে ১২৯ ঘণ্টা পর তুরস্কের উদ্ধারকর্মীরা ভূমিকম্পের ধ্বংসস্তূপ থেকে পাঁচ সদস্যের একটি পরিবারকে জীবিত উদ্ধার করেছেন। তাদের উদ্ধার করা হয় গাজিয়ানতেপ প্রদেশের নুরদাগ শহর থেকে।

আল জাজিরায় প্রকাশিত খবর থেকে জানা যায় , ধ্বংসস্তূপের নিচ থেকে উদ্ধার করে আনার পর উদ্ধারকর্মীরা আল্লাহু আকবার (সৃষ্টিকর্তা মহান) বলে আনন্দ প্রকাশ করেন।

এদিকে বাংলাদেশর উদ্ধার কমীরাও সফলতার সাথে কাজ করে যাচ্ছে। তারা জীবিত এক শিশুসহ একাধিক মৃত ব্যক্তিকে উদ্ধার করতে সক্ষম হয়েছ। যার ফলে স্থানীয় ক্ষতিগ্রস্তরা বাংলাদেশী উদ্ধার কমীদের উপর যথেষ্ঠ আশাবাদী।-আল-জাজিরা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]