ঢাকা২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

ষষ্ঠবারের মতো ‘সাম্বা গোল্ড’ ট্রফি জিতলেন নেইমার

বার্তা বিভাগ
ফেব্রুয়ারি ৭, ২০২৩ ১০:৪৬ পূর্বাহ্ণ
Link Copied!

পুনরায় ‘সাম্বা গোল্ড’ ট্রফি পুরস্কার জিতলেন নেইমার।এই পুরস্কারটি টানা তৃতীয়বার পেলেন তিনি। এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড পুরস্কারটি ছয়বার জিতে সর্বোচ্চবার জেতার খেতাব অর্জন করেন।

এদিকে ‘সাম্বা গোল্ড’ ট্রফি জেতার প্রতিযোগিতায় নেইমার -ভিনিসিয়াস জুনিয়র, রদ্রিগো, অ্যালিসন বেকার, ক্যাসেমিরো ও অ্যান্তনিকে পেছনে ফেলেছেন ।

সোমবার (৬ ফেব্রুয়ারি) রাতে নিজের ভেরিফায়েড টুইটার অ্যাকাউন্টে দুইটি ছবি পোস্ট করেন তিনি। একটি ছবিতে ট্রফি হাতে দাঁড়িয়ে আছেন। অন্যটিতে দেখা যাচ্ছে, ওই ট্রফিতে চুমু খাচ্ছেন। ফুটবল আকৃতির সোনালি রঙের সেই ট্রফিতে লেখা ‘সাম্বা গোল্ড ২০২২’। আর তাতে খোদাই করা আছে নেইমারের নাম।

দেশটির সংবাদমাধ্যম ‘সাম্বাফুট’ ইউরোপের লিগগুলোতে ব্রাজিলিয়ান ফুটবলারদের পারফরমেন্সের ওপর ভিত্তি করে সাম্বা গোল্ড অ্যাওয়ার্ড দিয়ে থাকে । প্রতি বছরের সাম্বা গোল্ড বিজয়ী সেলেসাওকে দেশটির সাংবাদিক, ফুটবলার ও সাম্বাফুট অনলাইনের পাঠকদের ভোটে নির্বাচিত করা হয়ে থাকে। সংবাদমাধ্যমটি ২০০৮ সাল থেকে পুরস্কারটি দিয়ে আসছে। কেউ কেউ একে ”সাম্বা ডি’অর”ও বলে থাকেন।

এদিকে চলতি মাসের ৫ ফেব্রুয়ারি ত্রিশ পেরিয়ে একত্রিশে পা দিয়েছেন নেইমার। তার একদিন পরেই জিতলেন এই পুরস্কার।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে হয়। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি। যোগাযোগ: হটলাইন: +8801602122404 ,  +8801746765793 (Whatsapp), ই-মেইল: [email protected]